ইসরাইলের সঙ্গে যেকোনো সংঘাতে যেতে প্রস্তুত: হিজবুল্লাহ

প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ, মে ২০, ২০২০

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর একজন শীর্ষস্থানীয় কর্মকর্তা বলেছেন, দখলদার ইহুদিবাদী ইসরাইলের কবল থেকে জেরুজালেম আল কুদস মুক্ত করাই এ অঞ্চলের প্রতিরোধকামী ফ্রন্টের প্রধান এজেন্ড। আর এ লক্ষ্য বাস্তবায়নের জন্য তেল আবিব শাসক গোষ্ঠীর বিরুদ্ধে যেকেনো ধরনের সংঘাতে যেতে হিজবুল্লাহ পুরোপুরি প্রস্তুত আছে বলে দৃঢ়চিত্ত প্রকাশ করেন তিনি।

লেবাননের আল মায়েদিন টেলিভিশন চ্যানেলকে গতকাল মঙ্গলবার হিজবুল্লাহর কার্যকরী পরিষদের প্রধান সাইয়্যেদ হাশেম সাফেউদ্দিন বলেন, “ইহুদি শাসক গোষ্ঠীর যেকেনো ধরনের আগ্রাসন বা তাদের বোকামিপূর্ণ যেকেনো পদক্ষেপের বিরুদ্ধে তাৎক্ষণিক জবাব দিতে আমরা পূর্ণ মাত্রায় প্রস্তুত আছি।”

তিনি আরো বলেন, শত্রুর সঙ্গে এ ধরনের সংঘাতে যাওয়ার ব্যাপারে প্রতিরোধকামী সংগঠনটি অত্যন্ত উজ্জীবিত এবং নিজের পছন্দ এবং পদক্ষেপের ব্যাপারে ভালোভাবে অবগত আছে। তবে হিজবুল্লাহ কোনো যুদ্ধ চায় না এবং যুদ্ধের জন্য কাউকে প্ররোচিত করার চেষ্টা এ সংগঠনের নেই বলেও উল্লেখ করেন তিনি।

হিজবুল্লাহর এ কর্মকর্তা বলেন, আঞ্চলিক প্রতিরোধকামী ফ্রন্টের প্রধান লক্ষ্য হচ্ছে মুসলমানদের পবিত্র শহর জেরুজালেম আল কুদস ইসরাইলের দখল থেকে মুক্ত করা। আর এ লক্ষ্য বাস্তাবায়নের ক্ষেত্রে জায়নবাদী শাসক গোষ্ঠীর সঙ্গে যেকোনো ধরনের সংঘাতে যাওয়ার জন্য সবাইকে প্রস্তুতি নেয়া একটি দায়িত্ব। সাইয়্যেদ সাইফুদ্দিন আসন্ন বিশ্ব কুদস দিবসের কথা উল্লেখ করে মুল্যবান এ অনুষ্ঠান স্মরণ করার গুরুত্বের ওপর জোর দেন।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন