ইরান থেকে বাংলাদেশিদের আনতে যাবে চার্টার্ড বিমান

করোনাভাইরাস পরিস্থিতি

প্রকাশিত: ১২:১৪ অপরাহ্ণ, মে ২০, ২০২০

করোনা পরিস্থিতির মধ্যে ইরানে আটকে পড়া বাংলাদেশিদের যারা দেশে ফিরতে ইচ্ছুক তাদের আনতে তেহরান যাবে একটি চার্টার্ড বিমান। সব ঠিক থাকলে আগামী দুই সপ্তাহের মধ্যেই বিমানটি তেহরানে পৌঁছাবে।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে এ বিষয়ে ইরানে অবস্থিত দূতাবাসের আলোচনা হয়েছে এবং ঢাকা চার্টার্ড বিমান পাঠাতে রাজি হয়েছে।

ইরানে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর মোহাম্মাদ সবুর হোসেন গতকাল মঙ্গলবার (২০ মে) এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, বিমানটি বাংলাদেশিদের নিতে তেহরানে আসবে। তবে কেউ চাইলে সব প্রক্রিয়া সম্পন্ন করে বাংলাদেশ থেকেও ইরানে আসতে পারবেন। যাত্রী সংখ্যা যত বেশি হবে খরচ তত কম পড়বে বলে তিনি জানিয়েছেন।

মোহাম্মাদ সবুর হোসেন আরো বলেছেন, বাংলাদেশ সরকার এই ফ্লাইট থেকে কোনো মুনাফা করবে না। ফ্লাইটের পেছনে যা খরচ হবে তারা শুধু তাই নেবে। যারা এই ফ্লাইটের যাত্রী হতে চান তাদেরকে দূতাবাসের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। মোহাম্মাদ সবুর হোসেন তার নিজের মোবাইল নম্বরও দিয়েছেন।

তিনি বলেছেন, কেউ চাইলে তার সঙ্গেও যোগাযোগ করে যাত্রী হিসেবে নাম লেখাতে পারেন। বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর মোহাম্মাদ সবুর হোসেনের মোবাইল নম্বর হচ্ছে ০৯১২০১৫৭২৮৬।

/এসএম

মন্তব্য করুন