পালনপুরী রহ. এর ইন্তেকালে ধর্ম প্রতিমন্ত্রীর শোক প্রকাশ

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, মে ১৯, ২০২০

শায়খুল হাদীস আল্লামা সাঈদ আহমদ পালনপুরীর ইন্তেকালে শোক প্রকাশ করেছেন বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রীর অ্যাডভোকেট শেখ আবদুল্লাহ।

মুসলিম বিশ্বের বরেন্য ব্যক্তিত্ব, প্রখ্যাত হাদীস বিশারদ ও ফকীহ, ভারতের দারুল উলুম দেওবন্দ মাদ্রাসার সদরুল মুফাসসেররীন ও শাইখুল হাদীস আল্লামা মুফতি সাঈদ আহমদ পালনপুরী আজ ভারতের স্থানীয় সময় সকাল ৮.০০ ঘটিকায় মুম্বাইয়ে ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহী ওয়া ইন্না ইলাইহী রাজিউন।)

বিশ্বখ্যাত এ শায়খুল হাদীসের মৃত্যুতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ গভীর শোক প্রকাশ করেছেন।

শোক বার্তায় বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী বলেন, মরহুম পালন পুরী (রহ.)ছিলেন উপমহাদেশের কওমী মাদ্রাসা সমূহের প্রাণকেন্দ্র দারুল উলুম দেওবন্দের শায়খুল হাদীস।

প্রায় এক যুগেরও বেশি সময় ধরে তিনি বিজ্ঞতা ও দক্ষতার সঙ্গে ইলমে দ্বীনের সেবা করে গেছেন। সমকালীন বিশ্বে তাঁকে হানাফী ফিকহের শীর্ষ স্থানীয় মুজতাহিদ ও বিদগ্ধ আলিম হিসেবে বিবেচনা করা হত। তাঁর ওফাতে (মৃত্যুতে) গোটা জগৎ একজন মহান ফকীহের বরকত ও সেবা থেকে বঞ্চিত হল।

প্রতিমন্ত্রী তাঁর শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

সংশ্লিষ্ট খবর :

দেওবন্দের শাইখুল হাদীস আল্লামা পালনপুরীর ইন্তেকাল

ঝরে পড়া এক আলোর পিদিম

মুফতী সাইদ আহমাদ পালনপুরির আলোকিত জীবনচরিত

পালনপুরী রহ. এর ইন্তেকালে মুসলিম উম্মাহ একজন অভিভাবককে হারালো

#আরআর/পাবলিক ভয়েস

মন্তব্য করুন