পালনপুরী রহ. এর ইন্তেকালে মুসলিম উম্মাহ একজন অভিভাবককে হারালো

প্রকাশিত: ১২:৩৫ অপরাহ্ণ, মে ১৯, ২০২০

দারুল উলুম দেওবন্দের শায়খুল হাদীস আল্লামা মুফতী সাঈদ আহমাদ পালনপুরী রহ. এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

আজ মঙ্গলবার সকাল ১০টায় সংগঠনের কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলাম এবং সেক্রেটারি জেনারেল নূরুল করীম আকরাম এক শোকবিবৃতিতে বলেন, আল্লামা পালনপুরী রহ. ইন্তেকালে মুসলিম উম্মাহ একজন অভিভাবককে হারালো। তার অনুপস্থিতি উম্মাহর জন্য সত্যিই অপূরণীয়।

প্রসঙ্গ, আজ ১৯ মে (২৫ রমযান) মঙ্গলবার সকালে দারুল উলুম দেওবন্দের শায়খুল হাদীস মুফতী সাঈদ আহমাদ পালনপুরী ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)।

উল্লেখ্য, মুফতি সাঈদ আহমদ পালনপুরী ১৯৪২সনে জন্ম গ্রহণ করেন। প্রাথমিক শিক্ষা তিনি মাযাহেরুল উলূম সাহারানপুরে সমাপ্ত করে ১৩৭৭ হি. দারুল উলুম দেওবন্দে ভর্তি হন।

দারুল উলুম থেকে শিক্ষা সমাপ্তির পর তিনি গুজরাটে জামিয়া আশরাফিয়ায় ১০ বছর শিক্ষকতা করেন। ১৯৭৫ সনে তিনি দারুল উলুম দেওবন্দে শিক্ষক হিসাবে নিয়োগ পান।

হিন্দুস্তানে এবং বহির্বিশ্বে তিনি একজন মুহাক্কিক আলেম ও মুহাদ্দীস হিসাবে প্রসিদ্ধ। পৃথিবী জুড়ে হাজার হাজার আলেম তার ছাত্র কিংবা তার ছাত্রের ছাত্র। তার ইন্তেকালে শুধু হিন্দুস্তান নয়, সারা জগতের ইলমী অঙ্গনে বিশাল এক শূন্যতা তৈরি হল।

/এসএস

মন্তব্য করুন