মহামারী করোনা: বিশ্বব্যাপী মৃত্যু ছাড়ালো ৩ লাখ, আক্রান্ত ৪৫ লাখ!

প্রকাশিত: ১১:২৮ পূর্বাহ্ণ, মে ১৫, ২০২০

মহামারী করোনাভাইরাসে পুরো পৃথিবাটাই বিপর্যস্ত মৃত্যুপুরী। প্রতিদিনই ভয়ঙ্কর এ ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়ে চলছে লাগামহীনভাবে।

এক লাখ, দুই লাখ করে করে আজ শুক্রবার(১৫ মে) সকালে করোনায় মৃতের সংখ্যা ৩ লাখ ছাড়িয়ে গেছে। শুক্রবার বেলা পৌনে ১২টা পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৩ লাখ ৩ হাজার ৩৭১জন। এই সময় পর্যন্ত আক্রান্ত রোগীর সংখ্যা ছাড়িয়েছে ৪৫ লাখ ২৫ হাজার ৩৯০জন।

এই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ লাখ ৩ হাজার ৭৭৫জন।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে শীর্ষ অবস্থানে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছে এক হাজার ৭১৫ জন। এতে করে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬ হাজার ৯১২ জন। আর আক্রান্ত রোগীর সংখ্যা ১৪ লাখ ৫৭ হাজার ৫৯৩ জন।

এদিকে মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পড়েই যুক্তরাজ্যের অবস্থান। দেশটিতে এ পর্যন্ত ৩৩ হাজার ৬১৪ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৩৩ হাজার ১৫১ জনে। আর ইতালিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ হাজার ৩৬৮ জনে। আর সংক্রমিত হয়েছেন ২ লাখ ২৩ হাজার ৯৬ জন।

এদিকে ইউরোপের আরেক দেশ স্পেনে মৃতের সংখ্যা ২৭ হাজার ৩১২ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ৭২ হাজার ৬৪৬ জন। এছাড়াও ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ২৭ হাজার ৪২৫ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন মোট ১ লাখ ৭৮ হাজার ৮৭০ জন।

ব্রাজিলে করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩ হাজার ১৬৫ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৯৯ জনে।

রাশিয়াতে করোনায় আক্রান্ত হয়েছে ২ লাখ ৫২ হাজার ২৪৫ জন। আর এখন পর্যন্ত এই ভাইরাসে মৃত্যু হয়েছে দুই হাজার ৩০৫ জনের। জার্মানিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭৪ হাজার ৯৭৫ জন। আর মৃতের সংখ্যা সাত হাজার ৯২৮ জনে দাঁড়িয়েছে।

তুরস্কে করোনায় আক্রান্ত হয়েছে ১ লাখ ৪৪ হাজার ৭৪৯ জন। আর প্রাণহারিয়েছেন চার হাজার ৭ জন। ইরানে আক্রান্ত হয়েছে ১ লাখ ১৪ হাজার ৫৩৩ জন। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ছয় হাজার ৮৫৪ জন।

এদিকে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৯৯৭ জনে দাঁড়িয়েছে। দেশটিতে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৬৪৯ জন।

বাংলাদেশে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ৮৬৩ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা ২৮৩জন। সাম্প্রতিক সময়ে বাংলাদেশে প্রতিদিনই আক্রান্ত ও মৃতের নতুন নতুন রেকর্ড হচ্ছে যা ভয়ঙ্কর পরিস্থিতির ইঙ্গিত বহন করে।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন