বিশেষ ফ্লাইটে আরব আমিরাত থেকে ফিরেছে ১৩ প্রবাসীর মরদেহ

প্রকাশিত: ১১:০১ পূর্বাহ্ণ, মে ১৪, ২০২০

সংযুক্ত আরব আমিরাত থেকে দেশে এসেবে ১৩ প্রবাসী বাংলাদেশীর মরদেহ। দেশটির রাজধানী আবুধাবির বিভিন্ন মর্গে এসব বাংলাদেশীর মরদেহ দেশে পাঠিয়েছে বাংলাদেশ দূতাবাস। বুধবার (১৩ মে) ইতিহাদ এয়ারলাইন্সের বিশেষ কার্গো ফ্লাইটে (ইওয়াই ৯২১) মরদেহগুলো দেশে পাঠানো হয়।

তাদের অধিকাংশের বাড়ি চট্টগ্রামে। তবে তারা কেউই কোভিড-১৯ এ আক্রান্ত নন। হৃদরোগসহ অন্যান্য ব্যাধিতে আক্রান্ত হয়ে মারা গেছেন।

জানা গেছে, বিশেষ কার্গো ফ্লাইটটি স্থানীয় সময় বিকেল ৪টা ২ মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এ বিষয়ে আবুধাবি দূতাবাসের লেবার কাউন্সিলর মুহাম্মদ আবদুল আলিম মিয়া বলেন, বিমান পরিষেবা বন্ধ থাকায় বাংলাদেশি মরদেহ দেশে ফেরত পাঠানো সম্ভব না হওয়ায় কিছু মরদেহ স্থানীয় হাসপাতালের মর্গে রক্ষিত ছিল।

বুধবার আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইতিহাদ ইওয়াই ৯২১ ফ্লাইটে ১৩টি মরদেহ দেশে পাঠানো হয়। ফ্লাইটটি সকাল ৯টা ৪৫ মিনিটে ঢাকার উদ্দেশে রওনা করে।

তিনি আরও বলেন, স্বাভাবিক অবস্থায় একটি মরদেহ পাঠাতে তিন হাজার দিরহামের মতো খরচ হলেও বর্তমানে একেকটি মরদেহ পাঠাতে এর দ্বিগুণ খরচ হচ্ছে। কার্গোর হিসাবে প্রতি কেজিতে ৩৫ দিরহাম করে দিতে হচ্ছে। তার ওপর একেকটি মরদেহের পেছনে সময় দিতে হচ্ছে আট-দশ দিন করে।

আবদুল আলিম মিয়া বলেন, বিভিন্ন দফতরের সঙ্গে সমন্বয় করে এবং কার্গো ফ্লাইটগুলোকে অনেকটা চাপ প্রয়োগের মাধ্যমে এই মরদেহ দেশে পাঠানো হচ্ছে। আগামী কয়েকদিনের মধ্যে আরও দু-তিনটি মরদেহ দেশে পাঠানো হবে।

/এসএস

মন্তব্য করুন