কী আলোচনা হলো ফখরুল-খালেদার?

করোনাভাইরাস পরিস্থিতি

প্রকাশিত: ১২:১৯ অপরাহ্ণ, মে ১২, ২০২০

প্রায় দুই মাস হতে চলছে নির্বাহী আদেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি পেয়েছেন। চিকিৎসকদের পরামর্শ মেনে প্রথম দুই সপ্তাহ কোয়ারেন্টাইনে ছিলেন। এখনো অনেকটা সেভাবেই আছেন। এই সময়ের মধ্যে দলের দায়িত্বশীল কারো সঙ্গে কোনো বৈঠক করেননি।

কেবলমাত্র দলের ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন ও ডাক্তার মামুন তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করার জন্য মাঝে মাঝে দেখা করেছেন।

তবে প্রথমবারের মতো গতকাল প্রায় দেড় ঘণ্টা বিএনপি চেয়ারপারসন কথা বলেছেন দলের মহাসচিব মির্জা ফখরুলের সাথে।

গতকাল রাত ৯টায় খালেদা জিয়ার গুলশানের বাসা ফিরোজায় প্রবেশ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বেরিয়ে যান রাত সাড়ে ১০টার দিকে। দীর্ঘদিন পর কী নিয়ে তাদের মধ্যে আলোচনা হল, সে সম্পর্কে মুখ খুলতে রাজি নন ফখরুল। তবে সূত্র বলছে, মুক্তির পর এই প্রথম দলীয় কর্মকাণ্ড নিয়ে জানতে চাইলেন বেগম খালেদা জিয়া।

মির্জা ফখরুল দেশের সার্বিক পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন খালেদা জিয়াকে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের এই সময়ে দল কী কী কার্যক্রম চালাচ্ছে তা বিস্তারিত বর্ণনা করেন। এসময় দেশের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করার পাশাপাশি দলের নেতা-কর্মীদের আরো বেশি করে মানুষের পাশে দাঁড়ানোর তাগাদা দেন তিনি।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ‘জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেল’ তৈরির যে নির্দেশ দিয়েছেন, সে সম্পর্কে কথা বলেন খালেদা জিয়া। দ্রুত এই সেল গঠনের মাধ্যমে ত্রাণ তৎপরতা বৃদ্ধি করার নির্দেশ দেন তিনি।

মির্জা ফখরুল ইসলাম তাকে জানান, বিভাগীয় সাংগঠনিক সম্পাদকদেরকে প্রধান করে জেলা পর্যায়ে দলীয়ভাবে করোনা প্রতিরোধে কমিটি করার বিষয়ে আলোচনা হয়েছে। খালেদা জিয়া তাতে সম্মতি দেন।

এমএম/পাবলিকভয়েস/এসএস

মন্তব্য করুন