ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামীর ইন্তেকাল

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ, মে ১১, ২০২০

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ সোমবার (৯ মে) রাত সাড়ে আটটায় রাজধানীর ইসলামী ব্যাংক হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।

সায়েদাবাদে নিজ বাসায় ইফতারের পর অযু করতে গিয়ে তিনি পড়ে যান। এরপর তাকে দ্রুত ইসলামী ব্যাংক হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ পাবলিক ভয়েসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মুফতী ফয়জুল্লাহ জানান, সন্ধায় হঠাৎ করে অসুস্থতা অনুভব করায় তাকে ইসলামী ব্যাংক হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে আবদুল লতিফ নেজামীর বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি দুই ছেলে, দুই মেয়ে, স্ত্রীসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

মাওলানা নেজামীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ।

তাৎক্ষণিক শোকবার্তায় তিনি বলেন, মাওলানা নেজামী রহ. একজন হক্কানীআলেম এবং প্রচার বিমুখ রাজনৈতিক ব্যক্তিত্ব ছিলেন। তাঁর ইন্তেকালে দেশ একজন প্রতিথযশা মুরুব্বী হারালো। হযরতের ইন্তিকাল নিশ্চয় আলেম সমাজ ও দেশের জন্য অনেক বড় ক্ষতি।

আমি মাওলানা নেজামী রহ. এর বর্ণাঢ্য কর্মময় জীবন ও অনুকরণীয় দৃষ্টান্তসমূহ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি। স্বরণ করছি, বহু ঈমানী আন্দোলনে তাঁর অবিস্মরণীয় ভূমিকার কথা।

মাওলানা আবদুল লতিফ নেজামী ২০১২ সালে মুফতী ফজলুল হক আমিনী রহ. এর ইন্তেকালের পর ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান হন।  দলটি আগে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের গুরুত্বপূর্ণ শরিক থাকলেও কয়েক বছর আগে ঘোষণা দিয়ে জোট থেকে বেরিয়ে আসে।

/এসএস

মন্তব্য করুন