মুজাহিদ কমিটি ঢাকা বিভাগীয় সভাপতির ইন্তেকাল, ছাত্র আন্দোলনের শোক

প্রকাশিত: ১০:২৩ পূর্বাহ্ণ, মে ৪, ২০২০

চরমোনাই মরহুম পীর সাহেব রহ. -এর একান্ত সহচর ও বাংলাদেশ মুজাহিদ কমিটির ঢাকা বিভাগীয় সদর, হাফেজ মাওলানা মুহাম্মাদ খলীলুর রহমান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রবিবার দিবাগত রাত সাড়ে বারোটায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৮ বৎসর। মৃত্যুকালে স্ত্রী, ৩ ছেলে ও ৩ মেয়ে রেখে গেছেন। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিকস ও স্নায়ুবিক দুর্বলতায় ভুগছিলেন।

দেশের করোনা পরিস্থিতিতে সরকারী বিধিবিধান মেনে আজ সকাল ৯টায় জানাজা হওয়ার কথা রয়েছে। জানযা শেষে নিজের হাতে গড়া সাভারের ভাকুর্তায় অবস্থিত ‘জামিয়া ইসলামিয়া নূরুল কুরআন কমপ্লেক্স’ -এর আঙ্গিনায় চিরদিনের জন্য শায়িত হবেন।

মাওলানা খলীলুর রহমান ভাকুর্তা, সাভারে প্রতিষ্ঠিত দাওরা হাদীস মাদরাসা ‘জামিয়া ইসলামিয়া নুরুল কুরআন কমপ্লেক্স’- এর প্রতিষ্ঠাতা ও পরিচালক ছিলেন।

এছাড়া আদাবর ১৩ নম্বর রোডে অবস্থিত জান্নাতুল ফেরদাউস জামে মসজিদের খতিব এবং বায়তুল আমান হাউসিং সোসাইটি জামে মসজিদের পেশ ইমাম ছিলেন। তাঁর গ্রামের বাড়ি বরিশালের মুলাদী উপজেলার সোনামুদ্দীন বন্দরে।

এদিকে মাওলানা খলিলুর রহমানে মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলাম।

শোক বার্তায় তিনি বলেন, মাওলানা খলিলুর রহমান বাংলাদেশে বিশুদ্ধ ধারার তাসাওউফ চর্চায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন এবং তিনি ইসলামী বিপ্লবেরও একজন নিরলস দায়িত্বশীল ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে বাংলাদেশ মুজাহিদ কমিটির বিভাগীয় সদরের দায়িত্ব পালন করেছেন। তাঁর মৃত্যুতে আমরা ইসলামের একজন একনিষ্ঠ খাদেমকে হারিয়েছি।

এম. হাছিবুল ইসলাম মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকসপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং মহান প্রভুর দরবারে জান্নাতুল ফেরদাউসের উচু মাকাম কামনা করেন।

/এসএস

মন্তব্য করুন