মৃত্যুবরণ করেছেন ইরফান খান

প্রকাশিত: ১:৩৩ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২০

বলিউডের শক্তিমান অভিনেতা ইরফান খান মারা গেছেন। আজ বুধবার ভারতের মুম্বাইয়ের কোকিলাবেন ধিরুবাই আম্বানি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫৪ বছর। হিন্দুস্তান টাইমস ও ইন্ডিয়া টিভির অনলাইন সংস্করণ এ খবর দিয়েছে।

মাত্র তিন দিন আগে ইরফান খানের মা সাইদা বেগম মারা যান। লকডাউনের কারণে তিনি মায়ের জানাযায় সশরীরে অংশ নিতে পারেননি। তবে ভিডিওকলে অংশ নিয়েছিলেন।

বলিউড তারকা ইরফান খানের মায়ের ইন্তেকালে হলো না শেষ দেখা!

গতকাল মঙ্গলবার গুরুতর অসুস্থ হয়ে মুম্বাইয়ের কোকিলাবেন ধিরুবাই আম্বানী হাসপাতালে আইসিইউতে ভর্তি হয়েছিলেন ৫৩ বছর বয়সী এ অভিনেতা। কোলন ইনফেকশনে ভুগছিলেন তিনি। হাসপাতালে ইরফানের সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী সুতপা ও দুই সন্তান।

২০১৮ সালে ইরফান খানের নিউরোনডকট্রিন টিউমার ধরা পড়ে। দীর্ঘদিন তাঁর চিকিৎসা করা হয় দেশের বাইরে। পত্রপত্রিকার খবর, ভিডিওকলের মাধ্যমে মায়ের শেষকৃত্যে অংশ নিয়েছিলেন ইরফান। তাঁর মায়ের বয়স হয়েছিল ৯৫ বছর। মায়ের মৃত্যুর তিনদিন পর চলে গেলেন তিনিও।

ইরফান খান ১৯৬৭ সালের ৭ জানুয়ারি ভারতের জয়পুরে একটি মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। ইরফানের মা সাঈদা হাকিম পরিবার থেকে এসেছিলেন এবং এবং তার মরহুম পিতা জাগিরদার তন্ম জেলার বাসিন্দা ছিলেন সেখানে পাগড়ির ব্যবসা করতেন। তিনি ১৯৮৪ সালে নয়া দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামা (এনএসডি) থেকে স্কলারশিপের অর্জন করেন, যদিও তিনি তখন তার এমএ ডিগ্রীর জন্য অধ্যয়নরত ছিলেন।

ইরফান খান বলিউড, ব্রিটিশ ভারতীয়, হলিউড এবং তেলেগু ছবিতে কাজের জন্য পরিচিত। তিনি ২০১২ সালের মার্কিন চলচ্চিত্র অ্যামেজিং স্পাইডার ম্যানে অভিনয় করে প্রশংসা অর্জন করেন। এছাড়া তিনি হলিউডের সিনেমা জুরাসিক ওয়ার্ল্ড, লাইফ অব পাইসহ বেশকিছু ছবিতে অভিনয় করেন।

ইরফান খান বাংলাদেশের একটি ছবিতেও অভিনয় করেছেন। ২০১৭ সালে মোস্তফা সরোয়ার ফারুকীর পরিচালনায় নুসরাত ইমরোজ তিশার সাথে ‘ডুব চলচ্চিত্রে অভিনয় করেন ইরফান খান।

#এইচআরআর/পাবলিক ভয়েস

মন্তব্য করুন