গাজীপুরে মসজিদ খুলে দেওয়ার ঘোষণা দিলেন সিটি মেয়র (ভিডিও)

প্রকাশিত: ৫:৪৯ অপরাহ্ণ, এপ্রিল ২৮, ২০২০

গাজীপুরে যেসব এলাকায় করোনা প্রকোপ কম সেসব এলাকায় মসজিদ খুলে দেওয়ার ঘোষণা দিয়েছেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম।

বিজিএমআই গার্মেন্টস খুলে দেওয়া এবং গাজীপুরে করোনা আক্রান্তের প্রকোপ কম হওয়ায় আজ এই ঘোষণা দেন তিনি।

নিজস্ব ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় জনগণের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা সিটি করপোরেশনের পক্ষ থেকে ঘোষণা করছি যে, যারা যারা মসজিদে নামাজ পড়তে ইচ্ছুক তারা তাদের মহল্লার মসজিদে নামাজ পড়বে। এবং তাদেরকে আমরা এ বিষয়ে সার্বিক সহযোগিতা করব।

বিস্তারিত বর্ণনায় তিনি বলেন, গাজীপুর সিটি কর্পোরেশন এবং গাজীপুর জেলা দুটি প্রশাসনিক এলাকা নিয়ে গাজীপুর বলা হয়। সেজন্য আমরা বলছি গাজীপুর সিটি কর্পোরেশনের সর্বমোট ৫৭টি ওয়ার্ডে করোনা পজেটিভ অর্থাৎ অনেক এলাকা থেকে আমাদের এখানে করোনা আক্রান্ত রোগী কম বলে আমরা মনে করি। এবং আমরা আমাদের নথিপত্র ঘেঁটেও দেখেছি যে এসব এলাকায় করোনা আক্রান্ত কম। সেজন্য আমরা মনে করি গাজীপুরে যেভাবে বিজিএমআই গার্মেন্টস খুলে দিয়েছে সেভাবে আমাদের এখানে যেসব মসজিদ রয়েছে তা খুলে দেওয়া উচিত। মসজিদ আল্লাহর ঘর, এবং রমজান মাসে আমরা সবাই রোজা রাখি সে হিসেবে আগামী শুক্রবার থেকে যেসব এলাকায় করোনা ভাইরাসের প্রকোপ নেই সেসব এলাকায় মসজিদভিত্তিক মানুষ নামাজ পড়তে পারবে এবং তারাবী নামাজও পড়তে পারবে।

তিনি সবাইকে সতর্ক করে দিয়ে বলেন, একই সাথে আমরা বলবো সবাই যেন আল্লাহর কাছে এ ধরনের ভাইরাস থেকে গাজীপুর সিটি কর্পোরেশনের সকল মানুষ এবং সারাদেশের মানুষ যাতে নিরাপদে থাকে এবং পৃথিবীর সকলে যাতে ভাইরাস থেকে মুক্ত হতে পারে সে জন্য আল্লাহর কাছে সবাই দোয়া করবে।

একই সাথে তিনি বলেন, অনুরূপভাবে গাজীপুরে ধান কাটাসহ যেকোনো সামাজিক ব্যক্তিগত কাজ সকলেই যেন করতে পারে সে ব্যাবস্থা আমরা করবো। এবং আমরা সবার কাছে অনুরোধ করবো বাইরের কোন লোকজন যেন আমাদের এলাকায় না আসে এবং আমাদের এলাকার কোন লোক যেন বাইরের এলাকায় না যায়।

আমরা সিটি কর্পোরেশনের পক্ষ থেকে প্রত্যেকটি নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করতে বদ্ধপরিকর এবং কেউ যেন কোন বিপদে না পড়ে সেজন্য আমরা যা করার তাই করব।

মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগিতায় আমরা সবার কাছে খাদ্য পৌঁছে দিচ্ছি এবং সরকারের পক্ষ থেকে যখন যায আসবে আমরা সঠিকভাবে তা পৌছে দিবো।

তিনি জোর দিয়ে বলেন যেহেতু গার্মেন্টস খুলে দেয়া হয়েছে তাই মসজিদগুলো খুলে দেয়া উচিত এবং মসজিদ চালু করা উচিত। ঈমানদার মানুষ যারা আছে তারা যেন সকলে নামাজ পড়ে আল্লাহর কাছে দোয়া করেন, আমাদেরকে যেন আল্লাহ তালায় বিপদ থেকে রক্ষা করার বিষয়ে।

ভিডিও দেখুন

মন্তব্য করুন