করোনা মহামারীতে বাংলাদেশের ৩ হাজার পরিবারকে খাদ্য-উপহার তুরস্কের

প্রকাশিত: ১২:০১ পূর্বাহ্ণ, এপ্রিল ২৪, ২০২০

পবিত্র রমজান উপলক্ষে ও করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ৩ হাজার দরিদ্র পরিবারের জন্য উপহারস্বরুপ খাদ্য সহায়তা দিয়েছে তুরস্ক।

গতকাল বৃহস্পতিবার রাজধানী ঢাকায় পবিত্র রমজানের আগের দিন তিন হাজার দরিদ্র পরিবারের জন্য জরুরি খাদ্য সহায়তা প্রদান করেছেন তুরস্কের কয়েকটি এনজিও এবং তুর্কি রাষ্ট্রদূত।

বাংলাদেশে নিযুক্ত তুর্কি রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান বলেন- “আমরা বাংলাদেশে আমাদের ঐ সব ভাই-বোনদের পাশে দাঁড়িয়েছি, যারা কোভিড -১৯ মহামারী এর কারণে অর্থনৈতিকভাবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে।”

টার্কিশ কো-অপারেশন এন্ড কো-অর্ডিনেশন এজেন্সি (টিকা), দুর্যোগ ও জরুরি ব্যবস্থাপনা সংস্থা, তুর্কি রেড ক্রিসেন্ট এবং তুর্কি ডায়ানেট ফাউন্ডেশন তুর্কি সরকারের পক্ষ থেকে এই সহায়তা প্রদান করেন। সহায়তা আইটেমের মধ্যে চাল, তেল এবং এন্টিসেপটিক সাবান অন্তর্ভুক্ত ছিলো। সহায়তা গ্রহণের সময় উপস্থিত ছিলেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলামসহ অনেকেই।

অনুষ্ঠানে তুরান বলেছিলেন: “পবিত্র রমজান মাস শুরুর আগে আজকের খাদ্য সহায়তা আমাদের মুসলিম দেশগুলির মধ্যে গভীর ও ঘনিষ্ঠ সম্পর্কের একটি চিহ্ন হিসাবে বিবেচিত হওয়া উচিত।”

টার্কিশ কো-অপারেশন এন্ড কো-অর্ডিনেশন এজেন্সি-এর বাংলাদেশ সমন্বয়কারী ইসমাইল জানিয়েছেন, সংস্থাটি ২০১৪ সাল থেকে বাংলাদেশে কাজ করে আসছে। তিনি বলেন, “এই সংস্থাটি শুধু রোহিঙ্গা শিবিরেই নয়, বাংলাদেশের বিভিন্ন অঞ্চলেও অনেক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।”

তিনি উল্লেখ করেছেন যে এই খাদ্য সহায়তা তুরস্ক ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের লক্ষণ, তিনি আরও যোগ করেছেন: “আমরা কোভিড -১৯ এর বিরুদ্ধে লড়াইয়ের জন্য সহায়তার অংশ হিসাবে বাংলাদেশ স্বাস্থ্য মন্ত্রনালয়ে চিকিতসা সরঞ্জাম সরবরাহ করার পরিকল্পনাও করছি।” আনাদুলু।

মন্তব্য করুন