করোনা : বিচার বিভাগীয় কর্মচারীদের ফান্ড গঠন

প্রকাশিত: ৯:৫৬ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০২০

ভোলা প্রতিনিধি।। বিশ্বব্যাপী করোনাভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমণে প্রতিদিন অসংখ্য মানুষ মৃত্যুবরণ করছে। এর থেকে বাদ যায়নি বাংলাদেশও। দেশে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

তাই করোনা ভাইরাস থেকে নিরাপদ থাকতে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছেন। এ পক্ষেপসমূহ অধিকতর বেগবান এবং কার্যকরী করার লক্ষ্যে দেশের এ গভীর সংকটে বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন মানবতার সেবায় এগিয়ে এসেছে।

এরই মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অর্থ প্রদানের লক্ষ্যে বিচার বিভাগীয় কর্মচারীদের এক দিনের মূল বেতনের সমপরিমান অর্থ উত্তোলন পূর্বক একটি ফান্ড তৈরী করেছেন । ইতোমধ্যে সারাদেশে ১৬ জেলার সর্বমোট ৯ লক্ষ ৭২ হাজার ২১৩ টাকা সংগ্রহ করা হয়েছে। বাকী জেলাগুলো পর্যায়ক্রমে এ টাকা তাদের নির্দিষ্ট ফান্ডে জমা দিবন। পরবর্তী অফিস খোলার দিন ৬৪ জেলা সম্মিলিতভাবে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে বড় ধরনের সহায়তা করতে পারবে বলে আশা করছে সংগঠনটির নেতৃবৃন্দ।

বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. নাজিম উদ্দিন তহবিল গঠনের কথা নিশ্চিত করে বলেন, আমরা চাই সকলে এক যোগে সম্মিলিতভাবে এই বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস মোকাবেলা করতে। তাই প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে আমাদের এ ক্ষুদ্র সহায়তার হাত বাড়িয়ে দিয়েছি। সকলে যাদি যার যার যায়গা থেকে এগিয়ে আসি তাহলে ইনশাআল্লাহ আমরা এ মহামারি কাটিয়ে উঠতে পারবো।

মন্তব্য করুন