কপিলের ইটের জবাবে শান্তির পায়রা ওড়ালেন শোয়েব

প্রকাশিত: ১০:৩৭ পূর্বাহ্ণ, এপ্রিল ১৪, ২০২০

করোনাভাইরাস আতঙ্কে নাকাল হয়ে উঠেছে গোটা বিশ্ব। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ভারত ও পাকিস্তানের অবস্থা বেশি শোচনীয়। এই বিপর্যয় মোকাবেলায় পাক-ভারত সিরিজ আয়োজন করে তা দিয়ে তহবিল সংগ্রহের প্রস্তাব দিয়েছেন শোয়েব আখতার। যদিও পাল্টা জবাবে পাকিস্তানের প্রাক্তন পেসারকে ধুয়ে দিয়েছেন কপিল দেব।

ভারতের সাবেক অধিনায়ক বলেছিলেন, ‘আমাদের অর্থের দরকার নেই। ভারতীয় ক্রিকেট বোর্ড যথেষ্ঠ সহায়তা করেছে। এই মুহূর্তে ক্রিকেটারদের মাঠে নামানোর ঝুঁকি নেওয়া প্রয়োজন মনে করি না।’

ভারতের কিংবদন্তি অবশ্য ক্ষোভ প্রকাশ করলেও শোয়েব কথা বললেন খুব শান্ত মেজাজে। ইটের জবাবে পাটকেল না মেরে শান্তির পায়রা ওড়ালেন শোয়েব।

কপিলকে উদ্দেশ্য করে বিশ্বের সবচেয়ে দ্রুতগতির পেসার বলেছেন, ‘আমার মনে হয় আমি যা বোঝাতে চেয়েছি তা বুঝতে পারেননি কপিল ভাই। সবাই আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হতে চলেছেন। আমাদের মাথা এক করার ও তহবিল সংগ্রহের এটাই সেরা সময়। কপিল বলেছেন, তার অর্থের দরকার নেই। আমিও নিশ্চিত তার দরকার নেই। কিন্তু অন্যদের এটার দরকার আছে।’

শোয়েবের মতো ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ চাচ্ছেন ধারভাষ্যকার ও সাবেক ক্রিকেটার রমিজ রাজা-ও। পাকিস্তানি তারকারা পরামর্শ দিতেই পারেন। হয়তো পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি) রাজি হতে পারে। কিন্তু প্রশ্ন হচ্ছে- ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) শোয়েব-রমিজদের আহ্বানে সাড়া দেবে তো?

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন