ব্যারিস্টার সুমনের উদ্যোগে মেডিকেল টিম, বাড়ি বাড়ি গিয়ে দেওয়া হবে চিকিৎসা

প্রকাশিত: ৬:৪৭ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০২০

করোনাভাইরাসের এই বিপদসঙ্কুল অবস্থায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসাসেবা দেওয়ার বিশেষ মেডিকেল টিম গঠন করেছেন সুপ্রিমকোর্টের আইনজীবী ও সোশ্যাল মিডিয়ায় বিপুল জনপ্রিয় ব্যাক্তি ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

ব্যারিস্টার সুমনের ফেসবুক পেজে এক লাইভভিডিও বার্তায় তিনি তাঁর নিজ এলাকা চুনারুঘাটের জনগণের জন্য এই বিশেষ সুসংবাদ বার্তাটি দিয়েছেন।

লাইভে ব্যারিস্টার সুমন সবাইকে শবে বরাতের শুভেচ্ছা জানিয়ে বলেন, আজ পবিত্র শবে বরাত। এ রাতে আমরা সবাই আল্লাহ তায়ালার কাছে দোয়া করবো যেন বাংলাদেশে করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায় এবং দেশের এই মহামারি দুর হয়।

এরপর তিনি ঘোষণা দিয়ে বলেন, বিগত কয়েকদিন আগে চুনারুঘাট হাসপাতালের জন্য আমি আমার ব্যাক্তিগত গাড়িটি দিয়েছিলাম কিন্তু করোনা ভাইরাসের ভয় এবং লকডাউন এর কারণে অনেক মানুষ চিকিৎসা নিতে হাসপাতালে আসেন না। আবার অনেকে ভয় পান হাসপাতালে এলে করোনাভাইরাস রোগীদের সংস্পর্শে গিয়ে তারাও আক্রান্ত হতে পারেন।

তাই, এ সমস্যার সমাধানের জন্য আমরা নিজ উদ্যোগে একটি মেডিকেল টিম গঠন করেছি যেখানে ৫ জন ডাক্তার থাকবে যারা এলাকার যে কোনো অসুস্থ মানুষকে নিজেরা গিয়ে চিকিৎসা দিয়ে আসবে। তাদের যাতায়াত ও সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে ব্যারিস্টার সুমন নিজেই থাকবেন বলে জানিয়েছেন।

এছাড়াও তিনি তার ভিডিও লাইভ এই বেশ কিছু নাম্বার সংযুক্ত করে দিয়েছেন যে নাম্বারগুলোতে যোগাযোগ করলে তৎক্ষণাৎ চিকিৎসা ব্যবস্থা পৌঁছানো হবে। বিশেষ করে স্বাভাবিক যে কোনো রোগ যেমন মাথা ব্যাথা, জ্বর ইত্যাদি হলে ডাক্তাররাই বাসায় গিয়ে চিকিৎসা করে আসবে।

একইসাথে তিনি সারাদেশের প্রত্যেকটা উপজেলায় সামর্থবানদের প্রতি অনুরোধ করে বলেছেন প্রত্যেকটা উপজেলায় যেন সবাই যার যার জায়গা থেকে এ ধরনের উদ্যোগ গ্রহণ করে এবং মানুষের স্বাভাবিক যে সব অসুস্থতাগুলো আছে সেগুলোর চিকিৎসা গুলো যেন ঠিকমতো পৌঁছানোর ব্যবস্থা করে।

ব্যারিস্টার সুমন শবে বরাতের এই রাতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন মুক্তি রজনীতে দেশে চিকিৎসা ব্যবস্থার সমস্যা সমাধানে সবাই যেন আন্তরিকভাবে কাজ করেন।

ব্যারিস্টার সুমন এর উদ্যোগে গঠিত মেডিকেল টিমের নাম্বার সমূহ : 01731096874, 01752810708, 01788550078, 01798737194

এইচআরআর/পাবলিক ভয়েস

মন্তব্য করুন