শায়খে ইমামবাড়ির ইন্তেকালে আল্লামা বাবুনগরীর শোক প্রকাশ

প্রকাশিত: ৬:০৩ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০২০

শতবর্ষী প্রাচীন ইসলামী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি, শাইখুল ইসলাম আল্লামা হুসাইন আহমদ মাদানী রহ. এর বিশিষ্ট খলীফা আল্লামা আব্দুল মু’মিন শায়েখে ইমামবাড়ি রহ. এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী।

৯ ই এপ্রিল বৃহস্পতিবার সংবাদ মাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় আল্লামা বাবুনগরী বলেন,আল্লামা আব্দুল মুমিন রহ.দেশের একজন শীর্ষ স্থানীয় আলেম, বুজুর্গ ব্যক্তি ছিলেন। তিনি ইমাম বাড়ির শায়েখ হিসেবে সর্বত্র পরিচিত ছিলেন। সিলেটবাসীর জন্য তিনি ছিলেন রত্নতুল্য ৷

তার ইন্তেকালে বাংলার ইলমাকাশের একটি উজ্জ্বল নক্ষত্র ঝরে পড়েছে। তাঁর ইন্তেকালে তাযকিয়া বা আত্মশুদ্ধির অঙ্গনে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা কভু পূরণ হবার নয়। ইতিহাস তার অমর কীর্তি চিরকাল স্মরণ রাখবে।

স্মৃতিচারণ করে আল্লামা বাবুনগরী বলেন,শায়খে ইমামবাড়ি রহ. এর সাথে বিভিন্ন মাহফিলে আমার বহুবার সাক্ষাৎ ও কোশল বিনিময়ের সুযোগ হয়েছে।তিনি অত্যন্ত বিনয়ী মানুষ ছিলেম। আমাকে খুব বেশি মুহাব্বত করতেন। আমিও শায়খে ইমামবাড়ি রহ.কে ইজ্জত সম্মান করতাম।তিনি তাঁর নাতির মাধ্যমে প্রায়ই আমার নিকট সালাম পৌছাতেন এবং আমার খোঁজখবর নিতেন। আমি তাঁর মৃত্যুতে গভীরভাবে শোকাহত।

আল্লামা জুনায়েদ বাবুনগরী আরো বলেন,শায়খে ইমামবাড়ি রহ. আমরন তাযকিয়ায়ে নফস তথা আত্মশুদ্ধির ময়দানে অসাধারণ খেদমতে করে গেছেন। পাশাপাশি তিনি ইসলামী রাজনীতির একজন অন্যতম সিপাহসালার ছিলেন। দূরদৃষ্টি সম্পন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব ছিলেন তিনি । তাঁর ইন্তেকালে বিশেষ করে জমিয়ত পরিবার এতীম হয়ে গেল। শায়খে ইমামবাড়ির মতো বিচক্ষণ রাজনীতিবিদ পাওয়া দুষ্কর। ইসলামী রাজনীতির ময়দানে সমস্ত বাতিল ও তাগুতের বিরুদ্ধে তাঁর বলিষ্ঠ নেতৃত্ব ও কঠোর ভূমিকা ইতিহাসের পাতায় সোনালী অক্ষরে লিপিবদ্ধ থাকবে।

আল্লামা জুনায়েদ বাবুনগরী মরহুমের শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, মহান প্রভুর দরবারে আমি দুআ করি, আল্লাহ তাআলা তাঁর সকল দ্বীনি খেদমতকে কবুল করুন এবং ত্রুটি-বিচ্যুতি ক্ষমা করে জান্নাতের সর্বোচ্চ স্থান দান করুন, আমিন।

Read More : দেশের বরেণ্য আলেম আবদুল মোমিন শায়েখে ইমামবাড়ির ইন্তেকাল

এইচআরআর/পাবলিক ভয়েস

মন্তব্য করুন