করোনার পাশাপাশি ডেঙ্গু নিয়ে শঙ্কিত নগরবাসী: অধ্যক্ষ মাসউদ

করোনাভাইরাস পরিস্থিতি

প্রকাশিত: ৯:০৫ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০

করোনার পাশাপাশি ডেঙ্গু নিয়ে নগরবাসী শঙ্কিত বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর এর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।

তিন বলেছেন, করোনার দাপটের মধ্যেই শুরু হয়েছে ডেঙ্গুর বিস্তার। স্বাস্থ্য অধিদপ্তরের সূত্রমতে এ বছর ১ জানুয়ারী থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ২৭১ জন। অথচ গতবছর জানুয়ারী থেকে মার্চ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ছিল মাত্র ৭৩ জন। এ তথ্য দেশবাসী বিশেষত ঢাকাবাসীর জন্য অশনি সংকেত।

এমতাবস্থায় ঢাকার দুই সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের নিরবতায় নগরবাসী মারাত্মকভাবে শঙ্কিত। ডেঙ্গু বিষয়ে সিটি কর্পোরেশনের কর্তাদের কোন তৎপরতাই এখনও দৃশ্যমান নয়। এটা খুবই দুঃখজনক।

পীর সাহেব চরমোনাই এর নির্দেশনায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের আওতাধীয় কাফরুল থানায় দূরসংযোগ পদ্ধতিতে ত্রান সমগ্রী বিতরণ এর উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

নগর সভাপতি আরো বলেন, বৃষ্টি শুরু হওয়ার সাথে সাথে ডেঙ্গুর জীবানুবাহী এডিস মশার বংশবিস্তার হয়তো বেড়ে যাবে অনেক। গত বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিল লক্ষাধিক। মারা গিয়েছিল প্রায় দুই‘শ। মশা নিধনে সিটি কর্পোরেশনগুলোর বাজেট কম নয়। কিন্তু দুঃখজনক হলো তাদের বাজেট, বক্তব্য ও কাজের মধ্যে বরারই থেকে যায় বেজায় ফাঁক। অধ্যক্ষ মাসউদ সংশ্লিষ্ট ব্যাক্তিদেরকে এ বিষয়ে দ্রুতসময়ের মধ্যে বাস্তবভিত্তিক পদক্ষেপ গ্রহণ ও বাস্তয়নের জন্য আহবান জানান।

ত্রান বিতরণকালে সামাজিক দূরত্ব বজায়ে রেখে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আলহাজ নূর মোহাম্মদ, হাফেজ হানিফ, এ্যাড. আব্দুল কাদের, ইঞ্জিনিয়ার কামাল খান সহ সহযোগি সংগঠন সমূহের নেতৃবৃন্দ।

উল্লেখ্য আজ ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে নগরীর দারুস্সালাম, ভাষানটেক, শাহ-আলী, মিরপুর, মোহাম্মাদপুর থানার পক্ষ থেকে বিভিন্ন ওয়ার্ডে কয়েক হাজার পরিবারের নিকট চাল, ডাল, তেল, আলু সহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেওয়া হয়।

/এসএস

মন্তব্য করুন