সারাদেশে করোনায় মৃতদের জানাযা ও দাফনে স্বেচ্ছাসেবী টিমের সাথে যোগাযোগ নাম্বার

প্রকাশিত: ৯:০৯ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২০

সামাজিক সেবামূলক সংগঠন ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন ও আল মাদানী ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে সারাদেশে করোনায় মৃতদের দাফন-কাফনের দায়িত্ব পালন করবে বলে জানিয়েছেন ইকরামুল মুসলিমীনের কেন্দ্রীয় আহ্বায়ক মুফতী হাবিবুর রহমান মিছবাহ ও আল মাদানী ফাউন্ডেশনের চেয়ারম্যান মুহাম্মদ ইমতিয়াজ উদ্দীন সাব্বির।

দুই ফাউন্ডেশনের প্রধান এই দুই দায়িত্বশীল আজ যৌথ বিবৃতিতে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তারা জানিয়েছেন, ঢাকা সিটির যে কোনো জায়গায় করোনা আক্রান্ত কেউ মারা গেলে আমাদের খবর দিলে আমরা উপস্থিত হবো এবং তাদের দাফন কাফনের ব্যবস্থা করবো। এছাড়াও সারাদেশে প্রতিটি জেলাভিত্তিক ১৫ জনের একটি করে টিম গঠন করা হচ্ছে। যারা দেশের যে কোন জেলায় লাশ দাফন ও কাফনের ব্যবস্থা করবে বলে জানিয়েছেন তারা।

ফাউন্ডেশন দুটির পক্ষ থেকে সারাদেশে স্বেচ্ছাসেবী হিসেবে পূর্ণ নিরাপত্তার সাথে দাফন কাফনের এই কাজে আগ্রহীদের ফাউনন্ডেশনের দায়িত্বশীলদের সাথে যোগাযোগ করতে বলা হয়েছে।

এমনকি কোন জেলায় কেউ টিম প্রধান হওয়ার মতো আগ্রহ ও ত্যাগী হলে যোগাযোগ করার জন্য বলা হয়েছে। টিমপ্রধানের ক্ষেত্রে কওমী মাদরাসার মুহতামিম ও নাযেমে তালিমাতদের প্রাধান্য দেওয়া হবে বলেও জানানো হয়েছে।

সাথে সাথে এ বিষয়টি নিশ্চয়তা দেওয়া হয়েছে যে, সরকার ও মেডিকেলে স্বাস্থ্যবিধি অনুসারে সকল নিয়ম মেনেই দাফন কাফনের কাজ করা হবে।

যে কোন বিষয়ে যোগাযোগের নাম্বার :

১. মুফতী হাবিবুর রহমান মিছবাহ। ২. মাওলানা রুহুল আমীন সাদী মোবাইল নাম্বার : ০১৮৮৬-৫৫০১০০, ৩.মুফতী মুহিব্বুল্লাহ মোবাইল নাম্বার : ০১৭১৬-৭৩৭২০১, ৪.মাওলানা জিয়াউল আশরাফ, মোবাইল নাম্বার : ০১৮৩৭-০৩৬২২৫, ৫.মাওলানা এহসান সিরাজ, মোবাইল নাম্বার : ০১৯২১-১৯৪৬৯৯, ৬.মুফতী আব্দুর রহমান কোব্বাদী, মোবাইল নাম্বার : ০১৮৮৯-১৭৮১৮৩, ৭.ইতিয়াজ উদ্দীন সাব্বির, মোবাইল নাম্বার : ০১৯২৪-৭৮৭১৫৬

ঢাকা সিটিতে দাফন-কাফনে সরাসরি অংশগ্রহণকারী যৌথ টিমের সাথে যোগাযোগের নাম্বার :

ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন থেকে— ১.মুফতী হাবিবুর রহমান মিছবাহ। ২.মুফতী মুহিব্বুল্লাহ, মোবাইল : ০১৭১৬-৭৩৭২০১, ৩.মুফতী আব্দুর রহমান কোব্বাদী মোবাইল : ০১৮৮৯-১৭৮১৮৩ ৪.ইতিয়াজ উদ্দীন সাব্বির, মোবাইল : ০১৯২৪-৭৮৭১৫৬

আল-মাদানী ফাউন্ডেশন থেকে – ১. কাউছার আহমদ ফরাজী মোবাইল : ০১৮৩০-০৫৫৯৯৭, ২.রাকিবুল ইসলাম রাকিব, মোবাইল : ০১৯১১-৩০৪৭৫৯ ৩.তরিকুল ইসলাম তুষার মোবাইল : ০১৭৮০-৪২৯৫৩৬ ৪.মুহাম্মদ ফয়েজ উল্লাহ মোবাইল : ০১৯১৫-১১৯২৭৩।

এছাড়াও যোগাযোগের একটি বিশেষ টিমের নাম্বার দেওয়া হয়েছে যাদের সাথে করোনা বিষয়ক যে কোন সমস্যা ও জানাযা দাফনের জন্য যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

মাওলানা রুহুল আমীন সাদী, মোবাইল : ০১৮৮৬-৫৫০১০০ মাওলানা জিয়াউল আশরাফ মোবাইল : ০১৮৩৭-০৩৬২২৫ ইতিয়াজ উদ্দীন সাব্বির মোবাইল : ০১৯২৪-৭৮৭১৫৬

প্রসঙ্গত : ইকরামুল মুসলিমীন ও আল মাদানী ফাউন্ডেশন করোনা ভাইরাসের এই মহামারীর প্রাদুর্ভাবের সময় জনকল্যাণমূলক বেশ কিছু কাজ করেছে। দিনমজুর ও অসহায়দের মধ্যে ইতোমধ্যে নদগ অর্থ প্রদানের পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় জিনিস বিতরণ করেছে। পটুয়াখালী কলাপাড়ার উপকূলীয় অঞ্চলসহ ঢাকার বিভিন্ন অঞ্চলে তারা মানবসেবামূলক কাজ করেছে।

করোনা বিপর্যয়ের এ সময় তাদের এ কর্মসূচি অব্যহত থাকবে বলেও জানিয়েছেন তারা। বর্তমানে মধ্যবিত্ত পরিবারে অনুদান প্রদান ও উপকূলীয় অঞ্চল, সুবিধাবঞ্চিত উত্তরাঞ্চল কুড়িগ্রাম ও ঢাকাসহ সারাদেশে অভাবী দিনমজুর, অসচ্ছল আলেম পরিবার, অভিভাবকহীন/অসহায় বিধবা, অভাবী হিজড়া সম্প্রদায়, অসচ্ছল অমুসলিম পরিবার, সুবিধাবঞ্চিত গৃহহীন পরিবার, বিভিন্ন এতীমখানা থেকে নামের লিস্ট করে বিকাশের মাধ্যমে তাদেরকে নগদ অর্থ বিতরণ কর্মসূচি পালন করছে ফাউন্ডেশনটি। জানিয়েছেন হাবিবুর রহমান মিছবাহ।

এইচআরআর/পাবলিক ভয়েস

মন্তব্য করুন