করোনায় মৃতদের জানাযা ও দাফনের দায়িত্ব পালন করবে ‘ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন’

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২০

সামাজিক সেবামূলক সংগঠন ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন সারাদেশে করোনায় মৃতদের দাফন-কাফনের দায়িত্ব পালন করবে বলে জানিয়েছেন ফাউন্ডেশনের কেন্দ্রীয় আহ্বায়ক মুফতী হাবিবুর রহমান মিছবাহ।

এ বিষয়ে বিস্তারিত ঘোষণা ও সারাদেশে কাজের বর্ণনা শীগ্রই প্রকাশ করা হবে। জানাযা ও দাফনে টিম গঠনেও কাজ করছেন ফাউন্ডেশনের নেতৃবৃন্দ। বিস্তারিত তথ্য পাবলিক ভয়েসে অফিস থেকে বা প্রখ্যাত ইসলামী আলোচক মুফতী হাবিবুর রহমান মিছবাহ-এর কাছ থেকে জানা যাবে।

এছাড়াও করোনা বিপর্যয়ের শুরু হওয়ার পর ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন দিনমজুর ও অসহায়দের মধ্যে ইতোমধ্যে নদগ অর্থ প্রদানের পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় জিনিস বিতরণ করেছে। পটুয়াখালী কলাপাড়ার উপকূলীয় অঞ্চলসহ ঢাকার বিভিন্ন অঞ্চলে তারা মানবসেবামূলক কাজ করেছে।

করোনা বিপর্যয়ের এ সময় তাদের এ কর্মসূচি অব্যহত থাকবে বলেও জানান ফাউন্ডেশনের আহবায়ক হাবিবুর রহমান মিছবাহ।

বর্তমানে মধ্যবিত্ত পরিবারে অনুদান প্রদান ও উপকূলীয় অঞ্চল, সুবিধাবঞ্চিত উত্তরাঞ্চল কুড়িগ্রাম ও ঢাকাসহ সারাদেশে অভাবী দিনমজুর, অসচ্ছল আলেম পরিবার, অভিভাবকহীন/অসহায় বিধবা, অভাবী হিজড়া সম্প্রদায়, অসচ্ছল অমুসলিম পরিবার, সুবিধাবঞ্চিত গৃহহীন পরিবার, বিভিন্ন এতীমখানা থেকে নামের লিস্ট করে বিকাশের মাধ্যমে তাদেরকে নগদ অর্থ বিতরণ কর্মসূচি পালন করছে ফাউন্ডেশনটি।

মন্তব্য করুন