বঙ্গবন্ধু হত্যার ফাঁসির আসামি মাজেদ গ্রেপ্তার

প্রকাশিত: ১২:১৬ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২০

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার দায়ে ফাঁসির সাজাপ্রাপ্ত পলাতক আসামিদের অন্যতম ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মঙ্গলবার রাত সাড়ে তিনটায় রাজধানীর মিরপুর সাড়ে ১১ নাম্বার থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ‘আমরা তাকে গ্রেপ্তার করেছি। শিগগিরই তাকে আদালতে তোলা হবে।’

আবদুল মাজেদ ভারতে পালিয়ে আছেন বলে এর আগে বিভিন্ন সময়ে খবর এসেছে সংবাদ মাধ্যমে। তাকে সেখান থেকে পাঠানো হয়েছে কি না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা তাকে বাংলাদেশেই পেয়েছি। হয়ত করোনার ভয়ে চলে এসেছে।’

কবে কখন, কীভাবে তাকে গ্রেপ্তার করা হল সে বিষয়ে তাৎক্ষণিকভাবে বিস্তারিত তথ্য দেননি স্বরাষ্ট্রমন্ত্রী। তবে ধারণা করা হচ্ছে, করোনাভাইরাসের কারণেই হয়তো বাংলাদেশে ফিরেছেন আবদুল মাজেদ।

উল্লেখ্য, বঙ্গবন্ধু হত্যা মামলায় পলাতক থাকা সাজাপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিশও জারি করা আছে। তিনি ভারতে পালিয়েছিলেন বলে বিভিন্ন সময় গণমাধ্যমে খবর এসেছিলো। তবে সুনির্দিষ্ট কোনো তথ্য কখনো পাওয়া যায়নি।

/এমএম/পাবলিকভয়েস/এসএস

মন্তব্য করুন