ইসরাইলে করোনা আক্রান্ত দুই লাখের বেশি : দাবি ইসরাইলের প্রভাবশালী নেতার

প্রকাশিত: ৮:২৬ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২০

ইহুদীবাদী ইসরাইলের প্রভাবশালী রাজনৈতিক দল ইসরাইল বিতেইনু পার্টির (Yisrael Beytenu party) প্রধান ‘আভিগডোর লাইবারম্যান’ (Avigdor Lieberman) দাবি করে বলেছেন, ইসরাইল সরকার সে দেশে প্রকৃত করোনাভাইরাস রোগীর সংখ্যা গোপন করছে।

তিনি দাবি করে বলেন, ইসরাইলে বর্তমানে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দুই লাখ পেরিয়েছে। এবং এ বিষয়ে তিনি কিছু বিশ্লেষণও দিয়েছেন।

লাইবারম্যান তার একটি ফেসবুক পোস্টে লিখেছেন, রোববার ইসরাইল স্বাস্থ্য মন্ত্রনালয় কর্তৃক দেশটিতে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা ৮,০১৮ দাবি করাটা সঠিক নয়। এ দাবি অস্বীকার করে তিনি বলেন, অন্যান্য প্রতিবেদন অনুসারে নিশ্চিত হহওয়া গেছে যে কেবলমাত্র ইসরাইলের “বেনি ব্র্যাক”-এ বসতি স্থাপনকারীদের মধ্যে করোনা সংক্রামিত রয়েছেন প্রায় ৩৮% মানুষ। যার অর্থ শুধুমাত্র “বেনি ব্র্যাক” অঞ্চলেই ৭৫,০০০ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তিনি আরও উল্লেখ করে বলেন, কিছু সূত্র জানিয়েছে যে ইলআদ, বেট শেমস, ইল্লিত, এবং শিআরিম অঞ্চলেও প্রায় এক তৃতীয়াংশ মানুষ করোনাভাইরাস আক্রান্ত হয়েছে। যার পরিমাণ প্রায় ২ লাখ হবে।

লাইবারম্যান দু’সপ্তাহ আগে উল্লিখিত অঞ্চলগুলি পুরোপুরি বন্ধ হয়ে যাওয়া ও এসব অঞ্চলের কোন তথ্য প্রকাশ না করায় অবাক হয়েছিলেন এবং বলেছিলেন যে এইসব অঞ্চলের তথ্য গোপন করে নেতানিয়াহু সরকার তাদের রাজনৈতিক দুর্বলতা ঢাকার চেষ্টা করছে।

লাইবারম্যান বলেন, নেতানিয়াহু সরকার তাদের ব্যার্থতা ঢেকে কেবলমাত্র ইসরাইলের স্বাস্থ্যমন্ত্রীকে স্বপদে বহাল রাখার জন্য এই তথ্য গোপনের কাজটি করেছে। কিন্তু বাস্তবিকপক্ষে বিষয়টি প্রকাশ হয়ে পড়ছে।

ইহুদীবাদী ইসরাইলের স্বাস্থ মন্ত্রনালয়ের দাবি অনুসারে, ইসরাইলে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮, ৬১১ জন ও মৃতের সংখ্যা ৫৫ জন। গত ২৪ ঘন্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে ১৮১ জন।

উল্লেখ্য : আভিগডোর লাইবারম্যান ইসরাইলের অত্যন্ত প্রভাবশালী নেতা হিসেবে বিবেচিত। তাকে ইসরাইলের ‘চেঞ্জমেকার’ দাবি করা হয়। তিনি ১৯৯৯ সালে রাজনীতিতে প্রবেশ করেছিলেন এবং ইসরাইলের জাতীয় অবকাঠামো মন্ত্রী, পরিবহন মন্ত্রী, কৌশলগত বিষয়ক মন্ত্রী , উপ-প্রধানমন্ত্রী , পররাষ্ট্র বিষয়ক মন্ত্রী , এবং প্রতিরক্ষা মন্ত্রিসহ সরকারের বিভিন্ন মন্ত্রনালয়ে দায়িত্ব পালন করেছেন এবং এক সময় তিনি নেতানিয়াহুর আস্থাভাজন হিসেবেও পরিচিত ছিলেন। ।

প্রসঙ্গত : গত ডিসেম্বরে চীনের উহান শহরে দেখা যাওয়ার পর থেকে করোনাভাইরাস কমপক্ষে ১৮৩ টি দেশ এবং অঞ্চলগুলিতে ছড়িয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক জন হপকিন্স বিশ্ববিদ্যালয় কর্তৃক সংকলিত তথ্য অনুসারে এ পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ১২ লক্ষ ৮৮ হাজার ৩১৯ জনের বেশি। ভাইরাস সংক্রমণের পরে মৃত্যু হয়েছে ৭০,৫৮৬ জন জনেরও বেশি লোকের। এবং সুস্থ হয়ে ফিরেছেন ২,৭২,০০০ জনের এরও বেশি লোক।

করোনা বিষয়ে সকল সংবাদ পড়তে ক্লিক করুন

সূত্র : কুদস নিউজ। অনুবাদ : এইচআরআর

মন্তব্য করুন