বাইরে ঘোরাফেরায় রাজধানীতে ৮৯ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ৯:৫৩ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২০

বিনা কারণে বাড়ির বাইরে ঘোরাফেরা করলেই এখন থেকে জরিমানা করা হবে। আজ সোমবার রাজধানীর বিভিন্ন স্থানে বিনা কারণে বাড়ির বাইরে ঘোরাফেরা করায় এমন বেশ কয়েকজনকে জরিমানাও করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, ঢাকার বিভিন্ন স্থানে আজ র‍্যাব-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে অভিযান চালানো হয়। এ সময় ২৫ জনকে ৮৯ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। ঘর থেকে বের হওয়ার কোনো কারণ দিতে না পারায় এ ব্যবস্থা নেয়া হয়।

এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাবের পক্ষ থেকে বলা হয়, এখন থেকে প্রতিদিন ভ্রাম্যমাণ আদালতের এই বিশেষ অভিযান চলবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত যারাই জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হবেন, তাদের জরিমানার পাশাপাশি কারাদণ্ড দেয়া হতে পারে।

এদিকে, করোনার সংক্রমণ রোধে আজ থেকে আরো কঠোর অবস্থানে গেছে সরকার। এতদিন কাঁচাবাজার, মুদি দোকান, সুপারশপ খোলা থাকলেও সেগুলো ইতোমধ্যে বন্ধ করে দেয়া হয়েছে। এখন থেকে দিনের নির্দিষ্ট একটি সময় পর্যন্ত এগুলো খোলা থাকবে এসব প্রতিষ্ঠান। এরপরই বন্ধ করে দিতে হবে। নয়তো কঠোর ব্যবস্থা নেয়া হবে। শুধু ফার্মেসি খোলা থাকবে।

এ ছাড়া সাধারণ জনগণের চলাফেরা নিয়ন্ত্রণ করতে আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনীর পাশাপাশি সারাদেশে সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনী মোতায়েন করা হয়েছে। উপকূলীয় অঞ্চলগুলোতে রয়েছে নৌবাহিনী। আর আকাশপথে যেকোনো জরুরি সেবার জন্য কাজ করবে বিমানবাহিনী।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন