তাবলীগ সাথীদেরকে কাকরাইল মারকাজের বিশেষ নির্দেশনা

করোনাভাইরাস পরিস্থিতি

প্রকাশিত: ১০:৫৫ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২০

চলমান করোনাভাইরাস মহামারী পরিস্থিতিতে সারাদেশের তাবলীগি সাথীদেরকে বিশেষ নির্দেশনা দিয়েছেন বাংলাদেশ তাবলীগ জামাতের প্রধান মারকাজ কাকরাইল মসজিদের শীর্ষ মুরুব্বী মাওলানা জোবায়ের আহমেদ।

দেশের আলেম ওলামাদের অনুসরণ, সরকাদের প্রয়োজনীয় নির্দেশনা মানা ও জামাত বন্ধ রাখাসহ চার দফা নির্দেশনা দিয়েছেন তাবলীগের এ শীর্ষ মুরুব্বি।

আজ রোববার (৫ এপ্রিল) এক অডিও বার্তায় তিনি এ নির্দেশনা দিয়েছেন।

এটি পড়ুন: এ সপ্তাহে হারামে যারা নামাজ পড়াবেন

মাওলানা জোবায়ের আহমেদ বলেছেন, এখন যে পরিস্থিতি চলছে তাতে ওলামাদের অনুসরণ করা চাই। যে সমস্ত পদক্ষেপ সরকার নিতেছে এসব যতক্ষণ শরীয়তের ভিতরে আছে ততক্ষণ অনুসরণ করবো। আলহামদুলিল্লাগহ সরকার এখন পর্যন্ত শরীয়ত বিরোধী সিদ্ধান্ত নেয়নি। ওলামায়ে কেরামও বলছেন মসজিদে ফরজ নামাজ পড়ে সুন্নত নফল বাসায় গিয়ে পড়তে।

সেই হিসেবে আমরা আমাদের দেশে সব রকম মসজিদওয়ারী আমল আপাত বন্ধ রাখতে বলছি। জামাতগুলো সব বাড়ি যেতে বলছি। পরিস্থিতি ঠিক হলে যারা সময় লাগাতে চান লাগাবেন।

তিনি আরো বলেন, আপনাদের প্রতি আমাদের নসিহত আপনারাও সম্পূর্ণভাবে এই বিষয়গুলো লক্ষ্য রেখে আপনাদের এলাকায় চলবেন। আর দোয়া ও ইস্তেগফার করবেন। যা কিছু হইতেছে যা কিছু শুনতেছেন সব আল্লাহর পক্ষ থেকে হইতেছে। কারো বিপরীতে চিন্তা করার কোনো দরকার নাই। আল্লাহর ওপর সোপর্দ করেন। দোয়া ও ইস্তেগফার করেন।

/এসএস

মন্তব্য করুন