স্পেন: শনিবার মৃত্যু ৮১২ জন, লকডাউন বৃদ্ধি ২৫ এপ্রিল পর্যন্ত

প্রকাশিত: ১০:০৫ পূর্বাহ্ণ, এপ্রিল ৫, ২০২০
দু’জন মহিলা বার্গোস হাসপাতালের বহিরাগত স্ক্রিনিং এরিয়ায় অপেক্ষা করছিলেন যাতে সন্দেহভাজন করোনভাইরাস লক্ষণযুক্ত রোগীদের তাদের ভর্তি হওয়ার আগেই বাকি রোগীদের থেকে আলাদা করতে পারেন, ছবি, দ্য লোকাল

পাবলিক ভয়েস: স্পেনের প্রধানমন্ত্রী শনিবার করোনাভাইরাস বিস্তার রোধে দেশটিতে চলমান লকডাউন ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানোর ঘোষণা দিয়েছেন। প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ শনিবার একটি টেলিভিশন বক্তৃতায় এ ঘোষণা করেন।

সানচেজ বলেন, মন্ত্রিসভা ২৫ এপ্রিল শনিবার মধ্যরাত পর্যন্ত দ্বিতীয়বারের জন্য লকডাউন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। সংসদ থেকে অনুমোদনের জন্য সংসদের অনুমতি চাইবে।

শনিবার ইউরোপীয় ইংরেজি দৈনিক ‘দ্য লোকাল ইতালি’ এ খবর দিয়েছে।

খবরে বলা হয়, স্পেনের সংসদ যদি এই সম্প্রসারণ অনুমোদন করে, তবে এটি স্পেনকে মোট ৪৫ দিনের দীর্ঘ লকডাউনে বন্দি করবে। তবে স্পেনের প্রধানমন্ত্রী জনসাধারণকে এর আগেই একবার সতর্ক করেছিলেন যে ২৫ এপ্রিলের মধ্যে আরো লকডাউন দিন যুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

দেশটির স্বাস্থ্যমন্ত্রণালয়ের টুইট

এদিকে শনিবার স্পেনে মহামারী এ করোনাভাইরাসে ৮১২ জন মারা গেছে। শনিবার বিকেলে স্পেনের স্বাস্থ্যমন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করে।

স্পেন: বৃহস্পতিবার মৃত্যু ৯৫০ জনের, মোট মৃত্যু ১০ হাজার ছাড়ালো

স্বাস্থ্যমন্ত্রণালেয়ের টুইটে বলা হয়েছে, এদিন দেশটি আইসিইউতে রয়েছে ৬৫৩২ জন। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ১২৪৩৬ জন এবং মোট মারা গেছে (শনিবার পর্যন্ত) ১১৭৪৪ জন। এছাড়া দেশটিতে এখন শনিবার পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪২১৯ জন।

শনিবার বিকেলে স্পেনের স্বাস্থ্যমন্ত্রণালয় এক টুইট বার্তায় এসব তথ্য নিশ্চিত করে।

মহামারী করোনাভাইরাসে ইউরোপের দেশ ইতালির পর স্পেনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু এবং আক্রান্ত হয়েছে স্পেনে। ইতালি বর্তমান মৃতের সংখ্যা  বিশ্বে শীর্ষে রয়েছে। দেশটিতে গতকাল শনিবার পর্যন্ত ১৫৩৬২ জন মারা গেছে। আক্রান্তের হয়েছেন ৯৭২১৬ জন, তবে সুস্থ-অসুস্থ্য এবং মৃত মিলিয়ে দেশটিতে করোনা চিহ্নিতের সংখ্যা ১২৪৬৩২ জন।

শনিবার: ইতালিতে মৃতের সংখ্যা ছাড়ালো ১৫ হাজার!

দেশটির স্বাস্থ্যমন্ত্রণালয়ের টুইট এবং ইউরোপীয় দৈনিক ‘দ্য লোকাল  ইতালি’ অবলম্বনে শহনূর শাহীন

/এসএস

মন্তব্য করুন