তুরস্কে করোনার ভয়াবহ ছোবল, ২৪ ঘন্টায় মৃত্যু ৭৬ আক্রান্ত ৩,০১৩

প্রকাশিত: ১১:৫৯ পূর্বাহ্ণ, এপ্রিল ৫, ২০২০

তুরস্কে করোনাভাইরাসের প্রকোপ ভয়াবহ আকার ধারণ করছে। গত ২৪ ঘন্টায় তুরস্কে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৬ জন। এক দিনেই নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ৩,০১৩ জন।

একদিনের এই আক্রান্ত ও মৃত্যুসংখ্যা মিলিয়ে তুরস্কে মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ২৩,৯৩৪ জন এবং মোট মৃত্যু সংখ্যা দাড়িয়েছে ৫০১ জনে।

তুরস্কের স্বাস্থ্য মন্ত্রনালয়ের বরাতে এ তথ্য দিয়েছে তুর্কি রাষ্ট্রিয় গণমাধ্যম আনাদুলু এজেন্সি।

আল্লাহর রহমতে আমরা করোনার প্রকোপ থেকে মুক্তি পাবো : এরদোগান

তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী ফাহরেত্তিন কোকা টুইটার বার্তায় জানিয়েছেন, একদিনে সে দেশে ৩,০১৩ জনের করোনা ভাইরাস আক্রান্তের তথ্য নিশ্চিত হয়েছেন তারা। একই সাথে তুরস্কে ৬,৭৮৬ জন রোগী সুস্থ হয়ে ফিরেছেন। এছাড়াও বর্তমানে ১,৩১১ জন রোগী নিবিড় পরিচর্যা ইউনিটে রয়েছেন।

এছাড়াও, গতকাল শনিবারে তুরস্কে ১৯,৬৬৪ জনের স্যাম্পল নেওয়া হয়েছে করোনা ভাইরাস পরীক্ষার জন্য যা মিলিয়ে দেশটিতে সর্বমোট পরীক্ষার সংখ্যা দাড়িয়েছে ১,৬১,৩৮০ জনে।

প্রসঙ্গত : মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সংকলিত তথ্য অনুসারে গত ডিসেম্বরে চীনের উহান শহরে দেখা যাওয়ার পর থেকে করোনাভাইরাস কমপক্ষে ১৮১ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

তথ্যে দেখা গেছে যে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৬১,০০০ এর বেশি এবং আক্রান্তের সংখ্যা ১ মিলিয়নেরও বেশি (১১ লক্ষ) এবং ২ ২,৩৭,০০০ জনের বেশি সুস্থ হয়ে ফিরেছেন। আইইডিসিআর এর তথ্য অনুসারে বাংলাদেশে এই ভাইরাসের প্রকোপে মারা গেছেন ৮ জন, আক্রান্ত হয়েছেন ৭০ জন এবং সুস্থ হয়ে ফিরেছেন ২৯ জন।

সূত্র : আনাদুলু। অনুবাদ : এইচআরআর

মন্তব্য করুন