করোনা বিপর্যয়ে মাঠে-ময়দানে ইশা ছাত্র আন্দোলন

করোনাভাইরাস পরিস্থিতি

প্রকাশিত: ৯:০৪ অপরাহ্ণ, এপ্রিল ৪, ২০২০

করোনা (COVID-19) বিপর্যয়ে যখন বাংলাদেশসহ সারা পৃথিবী স্থবির হয়ে পড়েছে; এমন কঠিন মূহুর্তে দেশব্যাপী সচেতনতা ও মানবিক কার্যক্রমে ঝাঁপিয়ে পড়েছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

গত জানুয়ারি মাসে যখন চীন থেকে বিশ্বব্যাপী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার খবর পাওয়া যায়, তখনই সচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট প্রচার করে ইশা ছাত্র আন্দোলন।

তারপর গত ০৮ মার্চ ২০২০ইং তারিখ বাংলাদেশে করোনা সনাক্ত হওয়ার পর ১৯ মার্চ ২০২০ইং তারিখ কেন্দ্রীয় কমিটির জরুরি মিটিং-এর সিদ্ধান্তানুযায়ী সংগঠনের সভাপতি এম. হাছিবুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল নূরুল করীম আকরাম স্বাক্ষরিত এক জরুরি নির্দেশনায় নিয়মিত সকল প্রকাশ্য কার্যক্রম স্থগিত করে করোনা ভাইরাস সৃষ্ট বিপর্যয়ে নেতাকর্মীদের প্রতি কর্মসূচি ঘোষণা করা হয়।

তদানুসারে গত ২০ মার্চ থেকে সারাদেশে সচেতনতামূলক লিফলেট, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড ওয়াস ও সাবান বিতরণ করে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা।

এছাড়াও ৩০ মার্চ থেকে করোনায় সৃষ্ট বৈশ্বিক বিপর্যয়ে অভাবী, কর্মচ্যুত ব্যক্তি, উপার্জন অক্ষম, অসুস্থ, দিনমজুর, অসহায় বিধবা, উপজাতি, অমুসলিম ও প্রান্তিক জনগোষ্ঠির মাঝে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি পালন করে আসছে সংগঠনের কেন্দ্র, জেলা-মহানগর, থানা, ইউনিয়ন, ওয়ার্ড ও শিক্ষাপ্রতিষ্ঠান শাখার দায়িত্বশীলবৃন্দ।

বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় সহ দেশের গুরুত্বপূর্ণ বিশ্ববিদ্যালয়-কলেজে অভুক্ত প্রাণীদের খাবারের ব্যবস্থা করে সচেতন মহলের চোখে সুনাম অর্জন করেছে সংগঠনের নেতাকর্মীরা। কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় এখনো সংগঠনের নেতাকর্মীরা সারাদেশে মাঠে-ময়দানে কর্মসূচি পালন অব্যাহত রেখেছে।

/এসএস

মন্তব্য করুন