করোনা: মক্কা-মদিনায় বৈধ-অবৈধ প্রবাসীরাও পাবে ফ্রি চিকিৎসা সেবা

করোনাভাইরাস পরিস্থিতি

প্রকাশিত: ১২:০৭ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২০

পাবলিক ভয়েস: সৌদি আরবের মক্কা ও মদিনায় বসবাসরত দেশটির সকল নাগরিক, বৈধ-অবৈধ প্রবাসী অধিবাসীরাও স্বাস্থ্যমন্ত্রণালয়ের মোবাইল ক্লিনিক থেকে ফ্রি চিকিৎসা সেবা নিতে পারবে।

এজন্য কাউকেই তাদের পরিচয় দিতে হবে না। পরিচয় গোপন রেখেই প্রত্যেকে নিজের স্বাস্থ্যপরীক্ষা এবং প্রয়োজনীয় চিকিৎসা সেবা গ্রহণ করতে পারবে।

গতকাল বৃহস্পতিবার (২ এপ্রিল) এ ঘোষণা দিয়েছে সৌদি আরবের স্বাস্থ্যমন্ত্রণালয়। হারামাইন শরীফাইন এ তথ্য নিশ্চিত করেছে।

স্বাস্থ্যমন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, দুই পবিত্র শহরের (মক্কা-মদিনা) চারপাশে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত মোবাইল ক্লিনিকে স্থানীয় অধিবাসী এবং বৈধ- অবৈধ সকল অধিবাসী তাদের পরিচয় দেয়া ছাড়াই করোনা পরীক্ষা করাতে পারবেন। গতকাল বৃহস্পতিবার বিকেলে সৌদি স্বাস্থ্যমন্ত্রণালয় এ ঘোষণা দিয়েছে।

এটি পড়ুন:
জুমআ’র নামাজে কান্নায় ভেঙে পড়েন নববীর ইমাম শায়েখ আহমেদ (ভিডিও)

উল্লেখ্য, সৌদি আরবের পবিত্র মক্ক ও মদিনা শহরে গতকাল কারফিউ জারি করা হয়েছে। তবে সকাল ৬ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত নিত্য প্রয়োজনীয় জিনিস ক্রয় করার জন্য বেরুতে পারবেন শহরের বাসিন্দারা।

মক্কায় গতকাল ৪৮ জন এবং মদিনায় ৪৬ জনের শরীরে করোনাভাইরাস চিহ্নিত হয়েছে। এছাড়া মক্কায় ১ জনের মৃত্যুসহ মোট আক্রান্ত হয়েছেন ৩৬৩ জন এবং মদিনায় ১৩ জনের মৃত্যুসহ মোট আক্রান্ত হয়েছেন ১৯৯ জন।

সৌদি আরবে সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৮৮৫ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৩২৮ জন। মোট মৃত্যু হয়েছে দেশটিতে ২১ জনের।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনাভাইরাসে এখন পর্যন্ত মৃত্যের সংখ্যা ছাড়িয়েছে ৫২ হাজার। সর্বোচ্চ মৃত্যু ইতালিতে ১৩৯১৫ জন। দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা স্পেনে ১০০০৩ জন। বাংলাদেশে এখন পর্যন্ত ৬ জন মারা গেছে, আক্রান্ত হয়েছে ৫৬ জন।

আজ হারামাইনে জুম’আ পড়াবেন শায়খ বালিলাহ ও শায়খ আব্দুল বারী

/এসএস

মন্তব্য করুন