করোনা আক্রান্তদের চিকিৎসাসেবা সন্তোষজনক নয় : পীর সাহেব চরমোনাই

প্রকাশিত: ১১:২৫ পূর্বাহ্ণ, এপ্রিল ২, ২০২০

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসাসেবা সন্তোষজনক নয় বলে দাবি করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই)।

তিনি বলেছেন, করোনা আতঙ্কগ্রস্ত মানুষ দিশেহারা। যারা আক্রান্ত এবং যারা আক্রান্ত নয় সকলেই দিশেহারা। করোনা আক্রান্তরা নিজে ইচ্ছে করে আক্রান্ত হয়নি। কাজেই তাদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে। ঠান্ডা ও কাঁশি রোগী দেখলেও মানুষ চোখ বাকা করে তাকায়। এজন্য মানুষ বেশি আতঙ্কিত। মানুষের মনের ভয় ভাঙ্গতে সরকারকে আরো উদ্যোগ গ্রহণ করতে হবে।

গতকাল এক বিবৃতিতে সৈয়দ রেজাউল করীম বলেন, করোনা ভাইরাসের মহামারীতে দূর্দশাগ্রস্থ পরিবারকে সবদিকে থেকে সহায়তা করা সকলের মানবিক দায়িত্ব। করোনা মহামারীতে সারাদেশ লকডাউন অবস্থায় দরিদ্র অসহায় মানুষের পাশে বিত্তশালীদেরকে যার যার অবস্থান থেকে আরো এগিয়ে আসতে হবে।

চরমোনাই পীর বলেন, করোনা ভাইরাস থেকে বেচে থাকার উপায় উপকরণ নেই বললেও চলে। সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের মধ্যে সমন্বয়ের অভাব নিয়ে বিশেষজ্ঞরা মুখ খুলছেন। রোগীর সংখ্যা বাড়লে ডাক্তারদের নিরাপত্তা কী হবে, সে ব্যাপারে বিশেষজ্ঞরা তাদের আশংকা প্রকাশ করেছেন। আমি আশা করি, সরকার যথেষ্ট গুরুত্ব দিয়ে এ বিষয়ে প্রস্তুতির ঘাটতি বা দূর্বলতা দূর করার চেষ্টা করবেন।

মন্তব্য করুন