৪ হাসপাতালের কেউই ভর্তি নেয়নি, মারা গেলেন রিফাত

প্রকাশিত: ২:৩৪ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২০

নানা কলিমুদ্দীন নাতি রিফাতকে নিয়ে একে একে চারটি হাসপাতালে গেলেন, কেউই ভর্তি করতে রাজি হলো না। অনেক অনুনয়-বিনয় করলেন, কিন্তু কোনো কাজ হয়নি। শেষ পর্যন্ত বিনা চিকিৎসায় মারা গেলেন খুলনা মহানগরীর খালিশপুরের স্কুলছাত্র রিফাত।

খালিশপুর হাউজিং বিহারি ক্যাম্প-১ এর বাসিন্দা মোহাম্মদ কাশেমের ছেলে রিফাত লিভার সিরোসিসে আক্রান্ত ছিলেন। গতকাল মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে তার শারীরিক অবস্থার অবনতি হয়। প্রথমে তাকে নেওয়া হয় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে। চিকিৎসক নেই, এই বলে সেখানে রিফাতকে ভর্তি করা হয়নি। তবে কাগজে কিছু ওষুধ লিখে দিয়ে পরদিন যোগাযোগ করতে বলা হয়।

নানা কলিমুদ্দীন এরপর নাতিকে নিয়ে যান খালিশপুর ক্লিনিকে। সেখান থেকেও একই কথা জানানো হয়- চিকিৎসক নেই, ভর্তি করা যাবে না। এরপর রিফাতকে নিয়ে যাওয়া হয় সার্জিক্যাল হাসপাতালে। সেখানেও ভর্তি না করে তারা পাঠিয়ে দেন ময়লাপোতা হাসপাতালে। কিন্তু সেখানেও রিফাতের কপালে চিকিৎসা জোটেনি। শেষ পর্যন্ত সন্ধ্যায় মারা যায় এই হতভাগ্য শিশু।

এ বিষয়ে খুলনা মেডিকেল কলেজের সহকারী পরিচালক ডা. আতিয়ার রহমান জানান, করোনাভাইরাসের কারণে চিকিৎসকরা বেশ চাপে আছেন। তাতে অবশ্য সাধারণ রোগীদের চিকিৎসা বন্ধ হওয়ার কথা নয়। বিষয়টি আমি খোঁজ-খবর নিয়ে দেখছি।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন