করোনা মহামারিতে এ পর্যন্ত ৩০০ পরিবারকে সহায়তা প্রদান করেছে যুব আন্দোলন

প্রকাশিত: ৬:২৩ অপরাহ্ণ, মার্চ ২৯, ২০২০

ইসলামী আন্দোলন বাংলাদেশের সহযোগী সংগঠন ‘ইসলামী যুব আন্দোলন’-এর ব্যবস্থাপনায় করোনাভাইরাস মহামারীর এই সময়ে সারাদেশের বিভিন্ন অঞ্চলে এখন পর্যন্ত প্রায় ৩০০ পরিবারকে সহায়তা দেওয়া হয়েছে।

ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল নেসার উদ্দিন-পাবলিক ভয়েসকে বলেন, সারাদেশে করোনাভাইরাসের প্রকোপে অঘোষিত লকডাউনের এই সময়টাতে অসহায় ও দিনমজুরদের সহায়তার বিশেষ উদ্যোগ নিয়েছে ইসলামী যুব আন্দোলন কেন্দ্রীয় কমিটি। সংগঠনের নিজস্ব ফান্ড ও অনলাইন থেকে পরিকল্পিতভাবে কিছু অর্থ সংগ্রহ করে সঠিক প্রক্রিয়ায় তা গরীব অসহায়দের মাঝে বিতরণ করা হয়েছে।

তিনি জানান, সারা বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে যুব আন্দোলনের কর্মীদের মাধ্যমে গরীব অসহায়দের মধ্যে এ পর্যন্ত প্রায় ৩০০ এর অধিক পরিবারকে সাহায্য দেওয়া হয়েছে।যেসব অঞ্চলে সহায়তা দেওয়া হয়েছে তার মধ্যে ঢাকার ডেমরা, মীরহাজিরবাগ, গেন্ডারিয়া, বরিশালের উজিরপুর, বাকেরগঞ্জ, লক্ষীপুরের কমলনগর, মুন্সীগঞ্জের শ্রীনগরসহ বিভিন্ন এলাকা রয়েছে। এ ছাড়াও বরিশাল মহানগর ও চাঁদপুর অঞ্চলে সহায়তা কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন তিনি।

প্রতি পরিবারকে দেওয়া সহায়তা প্যাকেটে ছিলো চাউল ১০ কেজি, আটা ২ কেজি, আলু ২ কেজি, ডাল ১ কেজি, পেঁয়াজ ১ কেজি, তৈল ১ লিটার, গায়ে মাখা সাবান ১টি, কাপড় ধোঁয়া সাবান ১টি-সহ অন্যান্য সামগ্রী। এছাড়াও চারজন অসুস্থ রোগীকে অর্থ সহায়তা দেওয়া হয়েছে।

ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সভাপতি কে এম আতিকুর রহমান ও সেক্রেটারী জেনারেল নেসার উদ্দিনের আহবানে সংগঠনের পক্ষ থেকে সহায়তা ফান্ডের কার্যক্রম এখনও চালু আছে।

যারা এই বিপদের মূহুর্তে গরীব অসহায়, দিনমজুরদের সহায়তা করতে ইচ্ছুক তারা নিম্নোক্ত নাম্বারগুলোতে বিকাশ বা রকেটের মাধ্যমে সহায়তা পাঠাতে পারবেন বলেও জানিয়েছেন তারা।

সহায়তা পাঠানোর ঠিকানা : ০১৬১২২৯২৭৬৯ [বিকাশ] কে এম আতিকুর রহমান, ০১৭১১১৫৯৬৭৬ [বিকাশ] নেসার উদ্দিন, ০১৫১১৪১৬২১৬ [বিকাশ], ০‌১৯১১৪১৬২১৬ [রকেট] আতিকুর রহমান মুজাহিদ।

আরও পড়ুন : করোনা বিপর্যয়ে কর্মীদের জনকল্যাণে কাজ করার নির্দেশ আইএবি আমীরের

এইচআরআর/পাবলিক ভয়েস

মন্তব্য করুন