করোনায় ইরানে মৃত্যু সংখ্যা ২২৩৪, একদিনে মৃত্যু ১৫৭ জনের

প্রকাশিত: ৬:৩৮ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২০

বিশ্বব্যাপী ভয়াবহ মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসে (COVID-19) আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। ইতালি, স্পেন, ফ্রান্স, যুক্তরাষ্ট্রের পর ইরানে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু সংখ্যা বাড়ছে জ্যামিতিক হারে।

ইরানের স্বাস্থ্য কর্তৃপক্ষ বৃহস্পতিবার জানিয়েছে, গত ২৪ ঘন্টার মধ্যে ইরানের মোট ১৫৭ জন করোন ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন এবং সর্বমোট মৃতের সংখ্যা ২২৩৪ জন ছাড়িয়েছে। এবং প্রতি মূহুর্তে এই মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। খবর আনাদুলু এজেন্সির।

ইরানের স্বাস্থ্য মন্ত্রনালয়ের মুখপাত্র কিয়ানশু জানিয়েছেন, গত ২৪ ঘন্টার মধ্যে করোনা ভাইরাসে ২,৩৮৯ জন আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে, এবং ইরানে সর্বমোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ২৯,৪০৬ এ। তবে স্বাস্থ্য মন্ত্রনালয়ের সূত্র মতে, করোনা ভাইরাস আক্রান্তদের মধ্য থেকে ১০,৪৫৭ জন সুস্থ হয়ে উঠেছেন।

করোনাভাইরাস প্রথম যে কয়টি দেশে ব্যাপকভাবে ছড়িয়েছে তার মধ্যে ইরান অন্যতম। প্রাথমিকভাবে ইরান এই ভাইরাসের বিষয়ে যথেষ্ট সতর্ক ছিলো না বলেও অভিযোগ রয়েছে।

প্রসঙ্গত : মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সংকলিত তথ্যে দেখা গেছে, বিশ্বব্যাপী নিশ্চিত হওয়া মামলার সংখ্যা ৪ লাখ ৭১ হাজার ৭০০ ছাড়িয়ে গেছে, আর মৃত্যুর সংখ্যা ২১,৩০০ এরও বেশি এবং ১১৪,৮০০ এরও সুস্থ হয়ে ফিরেছেন।

বাংলাদেশে করোনা ভাইরাস আক্রান্ত সর্বমোট রোগীর সংখ্যা ৪৪ জন। মোট মৃত্যুর সংখ্যা ৫ জন। এবং আক্রান্তদের মধ্যে ১১ জন রোগী সুস্থ হয়ে ফিরে গেছেন বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

সূত্র : আনাদুলু এজেন্সি। অনুবাদ : হাছিব আর রহমান।

মন্তব্য করুন