বগুড়ায়, দিনাজপুর, কুষ্টিয়ায় পৃথক সড়ক দূর্ঘটনায় বউ-শাশুড়িসহ ১০ জন নিহত

সড়ক দূর্ঘটনা

প্রকাশিত: ৭:৩২ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২০
বগুড়ায় উল্টে যাওয়া ট্রাক, ছবি: সমকালের সৌজন্যে

পাবলিক ভয়েস: বগুড়া, দিনাজপুর ও কুষ্টিয়ায় পৃথক পৃথক সড়ক দূর্ঘটনায় ১০জন নিহত হয়েছে। আহত হয়েছেন আরো অন্তত ১০জন। স্থানীয় প্রতিনিধিদের পাঠানো সংবাদ।

বগুড়া:

বগুড়ার শেরপুরে ট্রাক ও যাত্রীবাহী বাসের সংঘর্ষে ৬ জন নিহত হয়েছে। উপজেলার ঘোগা বটতলা এলাকায় বগুড়া-ঢাকা মহাসড়কে বুধবার দুপুর ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে আহত হয়েছে আরো ৮ জন।

তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি। তবে তাদের মধ্যে ৪ জন ট্রাকের শ্রমিক বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, বগুড়াগামী লবণবোঝাই একটি ট্রাকের সঙ্গে বগুড়া থেকে সিরাজগঞ্জগামী যাত্রীবাহী একটি বাসের মুখোমুখি সংর্ঘষ হয়।

শেরপুর ফায়ার সার্ভিসের কর্মকর্তা (স্টেশন অফিসার) রতন ইসলাম জানান, সংঘর্ষে ট্রাকটি উল্টে খাদে পড়ে যায়। এতে ট্রাকের নিচে চাপা পড়ে ৪ শ্রমিক ঘটনাস্থলেই নিহত হন। এ ঘটনায় আহত হয় বাসের ১০ যাত্রী। তাদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতাল সংলংগ্ন ছিলিমপুর ফাঁড়ির ইনচার্জ এস আই আব্দুল আজিজ মন্ডল জানান, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ৩টার দিকে দু’জন মারা যান। নিহতদের লাশ মর্গে রাখা হয়েছে।

দিনাজপুর:

দিনাজপুরের বীরগঞ্জে বাস চাপায় নিহত হয়েছে বউ এবং শাশুড়ি। শাশুড়ির পায়ের সমস্যায় চিকিৎসা নিতে যাওয়ার সময় তারা দূর্ঘটনার কবলে পড়েন। বুধবার দুপুর ১২টার দিকে বীরগঞ্জ পৌর শহরের ফিশারীর মোড় নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, দীর্ঘদিন ধরে পায়ের সমস্যায় ভুগছিলেন দিনাজপুরের বীরগঞ্জ পৌর শহরের মৃত বজলুর রশিদের স্ত্রী মোছা. আলিমন বেওয়া (৭০)। সমস্যা একটু বেশি হওয়ায় ছেলের স্ত্রী মোছা. রেহেনা বেগমকে (৩২) নিয়ে বুধবার দুপুরে ব্যাটারিচালিত চার্জারভ্যানযোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রওয়ানা হয় চিকিৎসাসেবা নিতে।

পথে বীরগঞ্জ পৌরসভা কার্যালয়ের সামনে দিনাজপুর থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী একটি অজ্ঞাত যাত্রীবাহী বাস চার্জারভ্যানটিকে চাপায় দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই মোছা. আলিমন বেওয়া মারা যান। হাসপাতালে নেয়ার পর চিকিৎসাধীন অবস্থায় আলিমন বেওয়ার বৌমা মোছা. রেহেনা বেগম মারা যান।

এ ঘটনায় ভ্যানচালক লক্ষ্মী রায় (৪৫) এবং অপর যাত্রী মোছা. জাহেদা বেগম (৪৫) আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।

স্বাস্থ্য কমপ্লেক্সে একজন নিহতের বিষয়টি নিশ্চিত করে আবাসিক মেডিকেল অফিসার ডা. সাইফুল ইসলাম জানান, এই মুহূর্তে আহতরা আশঙ্কামুক্ত।

কুষ্টিয়া:

কুষ্টিয়ার মিরপুরে যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালকসহ দুজন নিহত হয়েছেন। বুধবার সকাল ৭টার দিকে উপজেলার নওদা গোবিন্দপুর এলাকায় ভেড়ামারা-কুষ্টিয়া মহাসড়কের এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মাগুরা জেলার পাননান্দু আলী গ্রামের ডাবলু রহমানের ছেলে ট্রাকচালক নাবিল (৩০) ও তার সহকারী ইব্রাহিম (৪৫)। তবে ইব্রাহিমের গ্রামের ঠিকানা পাওয়া যায়নি।

স্থানীয় তালবাড়িয়া পুলিশ ক্যাম্পের এসআই মানবেন্দ্র বিশ্বাস জানান, সকালে কুষ্টিয়া-পাবনা মহাসড়কের নওদা গোবিন্দপুর এলাকায় একটি যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ট্রাকচালক ও তার সহকারী নিহত হয়।

খবর পেয়ে নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়। তবে ট্রাকচালক নাবিলের পরিচয় পাওয়া গেলেও ইব্রাহিমের গ্রামের ঠিকানা পাওয়া যায়নি।

/এসএস

মন্তব্য করুন