সিলেটে ১০১ জনকে ছাড়পত্র: নতুন করে ৩২৮ জন হোম কোয়ারেন্টিনে

করোনাভাইরাস

প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০২০

সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইন থেকে মুক্তি মিলেছে ১০১ জনের। আজ মঙ্গলবার (২৪ মার্চ) তাদেরকে ছাড়পত্র দেয়া হয়। এছাড়া নতুন করে হোম কোয়ারেন্টিনে অবস্থান নিয়েছেন ৩২৮ জন।

মঙ্গলবার পর্যন্ত বিভাগে হোম কোয়ারেন্টিনে অবস্থানের মোট সংখ্যা দাঁড়াল ২ হাজার ১৭৬ জন। এর মধ্যে সিলেট জেলায় কোয়ারেন্টিনে আছেন ৮১৩ জন, সুনামগঞ্জে ৩৪৫ জন, হবিগঞ্জে ৫৬০ জন এবং মৌলভীবাজারে ৪৫৮ জন।

এ ছাড়া হোম কোয়ারেন্টিন থেকে মঙ্গলবার মুক্ত হয়েছেন বিভাগজুড়ে আরও ১০১ জন। এর আগে সোমবার মুক্ত হয়েছেন ১২১ জন। আর ১০ মার্চের পূর্ব থেকে হোম কোয়ারেন্টিনে থাকা ১১ জন মিলিয়ে মোট ২৩৩ জন মুক্তি পেয়েছেন। তারা সবাই প্রবাসী।

এদের মধ্যে সিলেট জেলায় মুক্ত হয়েছেন ৪৮ জন, সুনামগঞ্জে ৫৩ জন, হবিগঞ্জে ৫৬ জন এবং মৌলভীবাজারে ৭৬ জন।গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় সহকারী পরিচালক ডা. আনিছুর রহমান।

এ দিকে সিলেটে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে নগরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশনে থাকা তিনজন বাসায় ফিরেছেন। তবে তাদের আরও কয়েকদিন বাসায় কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছেন চিকিৎসকরা।

সোমবার পর্যন্ত সিলেটে ৫ জন আইসোলেশনে ছিলেন। এদের মধ্যে একজন যুক্তরাজ্য প্রবাসী নারীর রিপোর্ট রোববার সিলেটে এসে পৌঁছেছে। এই নারীর শরীরে করোনাভাইরাস ধরা পড়েনি। গোয়াইনঘাটের কিশোর ও আনসার সদস্যকে সুস্থ থাকায় তাদের হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।

বর্তমানে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে এক প্রবাসী ও এক বৃদ্ধ মোট দুইজন রোগী আইসোলেশনে আছেন।

/এসএস

মন্তব্য করুন