‘হ্যালো রোহান’ ভাইরালম্যান গ্রেফতার

প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২০

বাংলাদেশসহ সারা বিশ্বে করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর গত কয়েকদিন ধরে ফেসবুকসহ মেসেঞ্জারে করোনা সংক্রান্ত একটি অডিও ক্লিপ ভাইরাল হয়েছে।

‘হ্যালো রেহান! তুমি ঠিকমত নামাজ কালাম পইড়ো’ বলে শুরু করা সেই ৩৫ সেকেন্ডের অডিও ক্লিপটি ছড়িয়ে পড়েছিলো মেসেঞ্জারে। যেখানে ডাক্তার পরিচয় দিয়ে একজন করোনা ভাইরাস বিষয়ে চট্টগ্রামে খুব খারাপ পরিস্থিতি এমনকি ১৮/১৯ জন মারা গেছেন ধরণের তথ্য দিয়ে অপরপ্রান্তের কাউকে সতর্ক করছিলেন।

এই অডিও ক্লিপের সূত্র ধরেই চট্টগ্রামে করোনা ভাইরাস আক্রান্ত বিষয়ে গুজব ছড়ানোর অভিযোগে এক চিকিৎসককে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার বিকেলে নগরের পাঁচলাইশ থানার ওআর নিজাম রোড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ইফতেখার মোহাম্মদ আদনান চট্টগ্রামে চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) চট্টগ্রাম শাখার নেতা হিসেবে পরিচিত। তিনি নগরের একটি বেসরকারি হাসপাতালে কর্মরত আছেন।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম ভূঁঈয়া গণমাধ্যমকে বলেন, কয়েকদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি অডিও ক্লিপ ছড়িয়ে পড়ে। সেখানে করোনাভাইরাস সংক্রমণ নিয়ে গুজব ছড়ানো হয়। এতে লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

তদন্তে নেমে অডিও ক্লিপটি চিকিৎসক ইফতেখার আদনান ছড়িয়েছেন- এটা নিশ্চিত হয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তিনি বিষয়টি স্বীকার করেছেন। তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন