কুরআন শিক্ষা বোর্ড নিয়ন্ত্রিত সকল মাদরাসা ও প্রশিক্ষণ কেন্দ্র বন্ধের নির্দেশনা

প্রকাশিত: ৮:৩১ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২০

চরমোনাই পরিচালিত ‘বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ড’ নিয়ন্ত্রিত সারাদেশের সকল মাদ্রাসা এবং মোয়াল্লেম প্রশিক্ষণ কেন্দ্র সমূহকে আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের সভাপতি মুফতী সৈয়দ রেজাউল করিমের (পীর সাহেব চরমোনাই) নির্দেশে আজ দুপুরে বোর্ডের নির্বাহী চেয়ারম্যান মুফতী সৈয়দ নুরুল করিম এর সভাপতিত্বে বোর্ডের উধ্বর্তন কর্মকর্তাদের এক জরুরী সভায় এ নির্দেশনা জারি করা হয়।

অপরদিকে বাংলাদেশ কওমী মাদ্রাসা সমূহের সম্মিলিত শিক্ষা বোর্ড হাইয়াতুল উলিয়ার সিদ্ধান্ত অনুসারে চরমোনাই জামিয়া রশিদিয়া আহসানাবাদ তথা চরমোনাই কওমিয়া মাদরাসা বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সাথে চরমোনাইর আলিয়া শাখা বন্ধ থাকবে বলেও জানা গেছে।

কুরআন শিক্ষা বোর্ডের নির্বাহী চেয়ারম্যানের সচিব এম শামসুদ্দোহা তালুকদার স্বাক্ষরিত এক বিবৃতিতে নির্দেশনা অনুসারে করোনা ভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে তারা চারটি সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

১. বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ার প্রেক্ষিতে বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের আওতাধীন সকল মাদ্রাসা ও দেশের বিভিন্ন স্থানে পরিচালিত প্রশিক্ষণ কেন্দ্র সমূহ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে

২. পূর্ব নির্ধারিত পরীক্ষার তারিখসমূহ পরবর্তীতে জানানো হবে।

৩. মাদ্রাসা সমূহের ছাত্রছাত্রীরা নিজ বাড়িতে অবস্থান করে পরীক্ষার প্রস্তুতি গ্রহণ করবে এবং মোয়াল্লেম ও বয়স্ক কোর্সের প্রশিক্ষণার্থীরা নিজ নিজ বাড়িতে অবস্থান করবে।

৪. সকল মাদ্রাসার শিক্ষক ছাত্র অভিভাবকসহ সংশ্লিষ্ট সবাই নিজ নিজ ঘরে বসে করোনাভাইরাস সহ যাবতীয় বালা-মুসিবত থেকে পরিত্রাণের লক্ষ্যে আল্লাহ তাআলার দরবারে দোয়ায়মশগুল থাকবে।

কোরআন শিক্ষা বোর্ডের সভাপতি সৈয়দ রেজাউল করিম এসব বিষয়ে নির্দেশনা মানতে সবাইকে বিশেষ অনুরোধ করেছেন।

মন্তব্য করুন