৩১ মার্চ পর্যন্ত দেশের সকল কওমী মাদরাসা বন্ধ, পরীক্ষার সিদ্ধান্ত পরে জানানো হবে

প্রকাশিত: ৫:২৩ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২০

করোনার প্রাদুর্ভাব এর কারণে ৩১ শে মার্চ ২০২০ ইং পর্যন্ত সকল কওমী মাদরাসা বন্ধ ঘোষণা করেছে কওমি মাদ্রাসার সম্মিলিত শিক্ষা বোর্ড আল হাইয়াতুল উলিয়া লিল জামিয়াতিল কওমিয়া এবং স্বতন্ত্র শিক্ষা বোর্ড শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ।

হাইয়াতুল উলইয়ার কো চেয়ারম্যান মাওলানা আব্দুল কুদ্দুস স্বাক্ষরিত এক বিবৃতিতে এই ঘোষণার বিষয়টি জানানো হয়।

ঘোষণায় বলা হয়, করোনাভাইরাস উদ্ভূত পরিস্থিতি ক্রমেই জটিল আকার ধারণ করায় আজ ১৯ মার্চ ২০২০ থেকে আল হাইয়াতুল উলিয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ আগামী ৩১ শে মার্চ ২০২০ পর্যন্ত সকল কওমী মাদ্রাসা বন্ধ ঘোষণা করেছে। শিক্ষার্থীরা অবিলম্বে নিজ নিজ ঘরে ফিরে যাবে এবং পরীক্ষার প্রস্তুতিমূলক পড়াশোনা অব্যাহত রাখবে।

আগামী ২১ শে মার্চ শনিবার হাইআতুল উলয়ার স্থায়ী কমিটির বৈঠকে পরীক্ষা বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

মসজিদ মাদ্রাসা এবং ঘরে ঘরে সকলে তওবা-ইস্তেগফার, কান্নাকাটি ও দোয়ায় মশগুল থাকবে এবং পরিষ্কার পরিচ্ছন্নতা ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করবে।

এই সময়সীমা পর্যন্ত বাংলাদেশের কোন কওমি মাদ্রাসা খোলা রাখা এবং ছাত্রদের মাদ্রাসায় না রাখার ব্যাপারে নির্দেশনা দিয়েছে বেফাক বোর্ড। সকল মাদ্রাসার সকল ছাত্র-ছাত্রীদেরকে নিজ নিজ বাড়িতে চলে যাওয়ার সিদ্ধান্ত দিয়েছে বেফাকের কার্যনির্বাহী কমিটি।

এর আগে কওমি মাদ্রাসার সম্মিলিত শিক্ষা বোর্ড আল হাইয়াতুল উলিয়া এবং বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা কার্যক্রম বন্ধ থাকলেও যথাসময়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দিয়েছিল কিন্তু আজকের এক বিশেষ বৈঠকে নতুন করে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন হাইয়াতুল উলয়া এবং বেফাকের একাধিক সূত্র।

(বিস্তারিত আসছে)

মন্তব্য করুন