এবার বঙ্গবন্ধুকে নিয়ে গান গাইলেন সুমধুর কন্ঠশিল্পী মাহফুজুর রহমান (ভিডিও)

প্রকাশিত: ৯:১৮ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২০

এবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গান গাইলেন আলোচিত ও সুমধুর সংগীতশিল্পী ড. মাহফুজুর রহমান। ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’ শিরোনামে ‘এই দেশ আমার, বঙ্গবন্ধু আমার। বাংলাদেশ আমার, শেখ মুজিব আমার’ লিরিকে গানটি গেয়েছেন তিনি।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ইউটিউবে গানটি প্রকাশ করা হয়।

ডক্টর মাহফুজুর রহমানের কথা ও মান্নান মোহাম্মদ এর সুর ও সংগীতে গানটি ইউটিউব এর এটিএন বাংলা প্রোগ্রাম চ্যানেলে প্রকাশ করা হয়েছে।

বিভিন্ন সময় সংগীত গেয়ে আলোচিত থাকেন মাহফুজুর রহমান। বিশেষ করে বেসুরো সঙ্গীতশিল্পী হিসেবে তিনি যথেষ্ট পরিচিত। ইউটিউবে তার প্রকাশ করা গানটির নিচেও বেশিরভাগ কমেন্টে ছিল নেতিবাচক। সোশ্যাল মিডিয়াতেও গানটি নিয়ে চলছে ট্রল।

তবে মাহফুজুর রহমান এসব সমালোচনা কে কখনোই গায়ে মাখেন নি বরং তিনি ধারাবাহিকভাবে গান করে গেছেন। এক সময়ের পোশাকশিল্প (গার্মেন্ট) ব্যবসায়ী মাহফুজুর রহমান গান গাইতে বেশ ভালোবাসেন। তার স্ত্রী ইভা রহমানও একজন সঙ্গীতশিল্পী। মাহফুজুর রহমান দেশের প্রথম বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলার কর্ণধার।

২০১৭ সালে একটি টিভি সংগীত অনুষ্ঠানের মাধ্যমে তিনি একজন সংগীত শিল্পী হিসাবে আত্বপ্রকাশ করেন। ২০১৬ সালে মাহফুজুর রহমান ‘হৃদয় ছুঁয়ে যায়’ শিরোনামে প্রথম একক গানের অনুষ্ঠান করেন।

এরপর ২০১৭-এর ঈদুল ফিতরে ‘প্রিয়ারে’ শিরোনামে বেশ কয়েকটি গান নিয়ে হাজির হন তিনি। একই বছর তার একক সংগীতানুষ্ঠান ‘স্মৃতির আলপনা আঁকি’ প্রকাশ হয়। সে গানগুলো দিয়ে আলোচনায় আসেন তিনি।

২০১৮ সালেও তার ‘বলো না তুমি কার’ একক সংগীতানুষ্ঠান প্রচারিত হয় এটিএন বাংলায়। ২০১৯ সালে নিজের রচিত গান নিয়ে মন থেকে রইল শুভকামনা অনুষ্ঠানটি করেন। এছাড়াও প্রতিবছর ঈদে তার নিজের চ্যানেলেই একক সঙ্গীত অনুষ্ঠান প্রচারিত হয়।

(ভিডিও)

মন্তব্য করুন