করোনা সন্দেহে হাসপাতাল থেকে পালিয়েছে নোয়াখালীর এক রোগী

প্রকাশিত: ১০:০১ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২০

গায়ে জ্বর ও সর্দি-কাশি নিয়ে বাহরাইন ফেরত ৪০ বছর বয়সী এক প্রবাসী হাসপাতালে ভর্তি হওয়ার পর তাকে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহ করা হয়। ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়ার পর ডাক্তারটা তাকে সন্দেহ করেন।

সন্দেহভাজন ঐ করোনাভাইরাস আক্রান্ত রোগী হাসপাতাল থেকে পালিয়েছেন। পালিয়ে যাওয়া রোগীর বাড়ি নোয়াখালী। গত ১৮ জানুয়ারি বাহরাইন থেকে দেশে ফেরেন তিনি। আজ রোববার বিকেলে ওই রোগী পালিয়ে যান বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। সকাল ৮টার দিকে গায়ে জ্বর নিয়ে হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন তিনি।

হাসপাতালের পরিচালক উত্তম কুমার বড়ুয়া জানান, ওই রোগী জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তার শারীরিক অবস্থা দেখে করোনাভাইরাস সন্দেহে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এ যোগাযোগ করা হয়।

তিনি বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে আইইডিসিআরের দল স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে এলে মেডিসিন ওয়ার্ডে তাকে ও তার স্ত্রীকে খুঁজে পাওয়া যায়নি।

হাসপাতালে কর্তব্যরত নার্স উমা রাণী সাহা জানান, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা আছে শুনে ওই রোগী খুবই ভয় পেয়ে গিয়েছিলেন।

মন্তব্য করুন