সড়ক দুর্ঘটনায় বেগুনবাড়ি মাদরাসার ৪ ছাত্র নিহত, আহত অর্ধশতাধিক

প্রকাশিত: ১:১৮ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২০

রাজধানী ঢাকার তেঁজগাও থানার উত্তর বেগুনবাড়িতে অবস্থিত জামিয়া ইসলামিয়া বেগুনবাড়ি মাদরাসার ছাত্রদের নিয়ে শিক্ষা সফরের একটি গাড়ি সড়ক দুর্ঘটনার কবলে পড়েছে।

নাটোর থেকে ফেরার পথে সিরাজগঞ্জের নলকা নামক স্থানে গতরাত দুটোয় এই ভয়াবহ সড়ক দুর্ঘটনার ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত ৪ জন নিহত ও প্রায় ৪০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বিষয়টি পাবলিক ভয়েসকে নিশ্চিত করেছেন, মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা আবদুল মালেক।

মাদরাসা সূত্রে জানা গেছে, প্রায় ৭৫ জন ছাত্র নিয়ে শিক্ষা সফরে নাটোর থেকে ফেরার পথে একটি বাস অ্যাকসিডেন্টের কবলে পড়ে। ঘটনাস্থলেই দুই জন ছাত্র নিহত অপরজন হাসপাতালে নেয়ার পর নিহত হন। এদের মধ্যে তাইসীর জামাআতের ১ জন, হিদায়াতুন্নার ১ জন, এবং জালালাইনের ১ জন বলে জানা গেছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

ভয়াবহ এই দুর্ঘটনার সংবাদ ছড়িয়ে পরতেই সিরাজগঞ্জের জেলা শীর্ষ উলামায়ে কেরামগণ সহ সাধারণ মানুষ হাসপাতালে ছুটে আসেন। তাদের তৎপরতায় জেলা সদর হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়।

এখন পর্যন্ত বারোটি এম্বুলেন্সে ৩৮ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল সহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। যার মধ্যে চারজনের অবস্থা খুবই আশংকাজনক। কয়েকজনকে পঙ্গু হাসপাতালেও পাঠানো হয়েছে।

জামিয়া ইসলামিয়া উত্তর বেগুনবাড়ি মাদরাসাটি আল্লামা শাহ্ আহমাদ শফীর খলিফা ও প্রখ্যাত ওয়ায়েজ মুফতী মুজিবুর রহমান চাঁটগামী কর্তৃক পরিচালিত একটি সুনামধন্য মাদরাসা।

মন্তব্য করুন