গণতন্ত্রকে বাংলাদেশে সুপরিকল্পিতভাবে হত্য করা হয়েছে: মির্জা ফখরুল

প্রকাশিত: ২:৫৬ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২০

আজকে যারা ক্ষমতায় আছে তারাই ৭২ এ সমস্ত কালা কানুন তৈরি করছিলো বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এবং এই কালা কানুন তৈরি কারাীরাই এখন ভিন্ন চেহারায় গণতন্ত্রের মোড়কে একে একে সব অধিকার হরণ করেছে বলেও অভিযোগ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, সংবাদ পত্র এখন চলে গেছে ব্যবসায়ীদের হাতে যার কারনে সেল্ফসেন্সরশিপ, চাটুকারিতার চিত্র দেখা যাচ্ছে আবার উল্টো চিত্রও আছে। নির্বাচন কিভাবে হচ্ছে, টাকা কিভাবে লুট হচ্ছে, শাসকদের সরকারি সম্পদের দখলের চিত্রও আছে। জনগন সাংবাদিকদের কাছ থেকে যা আশা করে সাংবাদিকরা সবসময় তা করতে পারছে না কারন ফ্যাসিবাদ কতৃত্ববাদি সরকার।

আজ শুক্রবার (১৩ মার্চ) জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়নের দ্বি-বার্ষিক সাধারন সভায় দেয়া বক্তব্যে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

গণতন্ত্রকে বাংলাদেশে সুপরিকল্পিতভাবে হত্য করা হয়েছে উল্লেখ্য করে ফখরুল বলেন, যিনি গণতন্ত্রের জন্য সবচেয়ে বেশি কথা বলেন তাকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রেখেছে। খালেদা জিয়া মুক্ত হলে তিনি সব অপকর্মের বিরুদ্ধে জনমত গড়ে তুলবেন এমন ভয় সরকারের মধ্যে কাজ করছে। এজন্য তারা খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে।

তিনি বলেন, সার্বিক অবস্থার মধ্যে গণতান্ত্রিক আন্দোলন কষ্ট করে ধৈর্য্যের সাথে চালিয়ে যেতে হবে এবং ঐক্যবদ্ধ হয়ে লড়াই সংগ্রাম চালিয়ে যেতে হবে। জোর করে যারা বন্দুক পিস্তল দিয়ে ক্ষমতা দখল করে আছে তাদের একদিন না একদিন সরে যেতেই হবে।

সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, সাংবাদিকরা ঐক্যবদ্ধ না হলে সত্য প্রকাশ করা যাবে না। কেউ সত্য লিখলে ছাঁটাই হবেই। এজন্য সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকতে হবে সেই সাথে চাটুকারিতা থেকে উঠে দাঁড়াতে হবে।

এসময় করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা তৈরি করতে সকলকে আহ্বান জানান তিনি।

/এসএস

মন্তব্য করুন