কী আছে আইপিএলের ভাগ্যে ?

প্রকাশিত: ৫:০০ অপরাহ্ণ, মার্চ ১২, ২০২০

বিশ্বজুড়ে করোনাভাইরাস নিয়ে চলছে উৎকণ্ঠা। এর নেতিবাচক প্রভাব পড়েছে গোটা ক্রীড়ঙ্গণে। প্রভাব পড়তে পারে টি-টোয়েন্টি ভিত্তিক ভারতের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল)। কদিন বাদেই শুরু হওয়ার কথা এই টুর্নামেন্ট। তার আগ মুহূর্তে আইপিএল বন্ধের আবেদন জমা পড়েছে মাদ্রাজের উচ্চ আদালাতে।

গোটা বিশ্বের ফুটবল সূচি এলোমেলো হয়ে গেছে। ক্রিকেটে করোনাভাইরাসের প্রথম প্রভাবটা দেখা গেছে বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে। ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দর্শক কমিয়ে ফেলা হয়েছে ম্যাচটির জন্য। আজ দ্বিতীয় ম্যাচেও থাকছে প্রভাব। বিসিবি থেকে বার্তা দেওয়া হয়েছে এদিনও গ্যালারি পরিপূর্ণ থাকবে না। ঝুঁকি এড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বোর্ডের তরফ থেকে।

কঠিন সিদ্ধান্ত আসতে পারে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) থেকেও। কারণ চতুর্মহল থেকে চাপ বাড়ছে টুর্নামেন্ট স্থগিত কিংবা বন্ধ করতে। আন্তর্জাতিক ক্রিকেট ও ভারতীয় ক্রিকেটের যে ব্যস্তসূচি তাতে করে আইপিএল পেছানো কঠিন। টুর্নামেন্ট আয়োজন যখন আশঙ্কার মুখে তখনই মঙ্গলবার মাদ্রাজের উচ্চ আদালাতে তা বন্ধের দাবি জানিয়েছেন জি অ্যালেক্স বেনজিগর নামক এক আইনজীবী।

আগামী ২৯ মার্চ থেকে ২৪ মে পর্যন্ত আইপিএলের নতুন আসর হওয়ার কথা রয়েছে। বিসিসিআই অবশ্য টুর্নামেন্ট আয়োজন করতে চায়। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি তেমনই আভাস দিয়েছেন দুদিন আগে। তার মতে বোর্ড সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে আইপিএল মাঠে গড়াবে।

এমএম/

মন্তব্য করুন