বাহরাইনে আটকা পড়েছেন সৌদি আরবগামী ৬৮ বাংলাদেশি

প্রকাশিত: ১০:৫৬ পূর্বাহ্ণ, মার্চ ১১, ২০২০

বাহরাইনে আটকা পড়েছেন সৌদি আরবগামী ৬৮ বাংলাদেশি। সৌদি সরকার করোনাভাইরাসের কারণে বাহরাইনের সঙ্গে আকাশপথ, স্থলপথ ও নৌপথে যোগাযোগ সাময়িক স্থগিত রাখার কারনে এই সমস্যায় পরেন বাংলাদেশিরা। বিমানবন্দর ও বাংলাদেশ দূতাবাস সূত্র জানিয়েছে, সোমবার স্থানীয় সময় ভোরে ঢাকা ছেড়ে যাওয়া গালফ এয়ারের একটি ফ্লাইটে কর্মস্থল সৌদি আরবে যাচ্ছিলেন ৬৮ বাংলাদেশি। বাহরাইন বিমানবন্দরে অবতরণের পর শুরু হয় বিপত্তি। সৌদি আরব সরকার বাহরাইন, কুয়েতসহ মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি দেশের ফ্লাইট স্থগিত করায় আটকা পড়ে যান তারা।

আটকে পড়া ৬৮ যাত্রীর মধ্যে ৬২ জন পুরুষ ও ৬ জন নারী। তাদের মধ্যে ১৫ জন নতুন ভিসায় ও ৫৩ জন দেশে ছুটি কাটিয়ে নিজ কর্মস্থলে ফিরছিলেন। সৌদি আরব যেতে না পেরে এসব যাত্রীদের বাংলাদেশে ফেরত আসতে হচ্ছে।

প্রসঙ্গত, সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের পর পর দেশটি বেশ সতর্ক অবস্থান নিয়েছে। ওমরাহ ভিসা বন্ধ করেছে। পবিত্র মক্কা প্রবেশ সীমিত করে বাইতুল্লাহের মাতাফে প্রবেশ সাময়িক নিষিদ্ধ করেছে। মাতাফ জীবাণু মুক্ত করা হয়েছে। এসবের পাশাপাশি করোনাভাইরাস প্রবেশ ঠেকাতে বাহরাইনসহ ১৪ টি দেশ হতে সব ধরনের আকাশপথ, স্থলপথ ও নৌপথে যোগাযোগ স্থগিত করেছে দেশটি।

এমএম/

মন্তব্য করুন