মিরপুর বস্তিতে আগুন লাগার বিচার বিভাগীয় তদন্ত করুন : শেখ ফজলে বারী মাসউদ

প্রকাশিত: ৮:৩৮ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২০

মিরপুর রুপনগর বস্তিতে লাগা আগুনের বিষয়ে বিচার বিভাগীয় তদন্তের দাবি করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ। আজ গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এ দাবি করেন।

মিরপুর রূপনগর বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, রূপনগর বস্তিবাসীর ভাগ্য কোন দুষ্কৃতিকারীর লালসার লেলিহান শিখায় পুড়ে ছাই হলো কি-না তা অবিলম্বে খুঁজে বের করতে হবে। অতিতের মতো প্রশ্নবিদ্ধ ও আইওয়াশের তদন্ত কমিটি না করে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে দায়ীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। পাশাপাশি এখন তাৎক্ষনিকভাবে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে এবং তাদের নূন্যতম মানবিক সেবা নিশ্চিত করতে হবে।

অপরদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের একটি প্রতিনিধিদল অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। এবং ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস দেন।

প্রসঙ্গত : আজ সকাল পৌনে ১০টায় মিরপুরের রূপনগরে বস্তিতে এই আগুন লাগে। বস্তিতে প্রায় ১০ হাজার ঘরে ৪০ হাজার কক্ষ ছিল। অধিকাংশ ঘরই আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দাবি করেছেন স্থানীয় সংসদ সদস্য (এমপি) ইলিয়াস মোল্লা। আগুনে ক্ষয়ক্ষতি ও ক্ষতিগ্রস্তদের দেখতে এসে এ মন্তব্য করেন ইলিয়াস মোল্লা।

এর আগেও রূপনগর বস্তির পাশে মিরপুর-৭ নম্বর সেকশনের চলন্তিকা বস্তিতে গতবছর আগস্টে এবং চলতি বছর জানুয়ারিতে দু’দফা অগ্নিকাণ্ড ঘটে। এতে ঘরবাড়ি ও মালামাল পুড়ে ব্যাপক ক্ষতি হয়। কিছুদিন পর পর এই আগুন লাগলেও কোন তদন্ত কমিটি বা এই আগুন লাগার কোন কারন খুজে বের করা হয়নি।

মন্তব্য করুন