ক্ষমতায় যেতে ভারতের দাসত্ব করতে পারে বিএনপি : ওবায়দুল কাদের

প্রকাশিত: ৪:৫১ অপরাহ্ণ, মার্চ ৫, ২০২০
ওবায়দুল কাদের

রাষ্ট্রীয় ক্ষমতায় যাওয়ার জন্য বিএনপি ভারতের দাসত্ব করতেও প্রস্তুত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ভারত আমাদের বন্ধু। এখানে দাসত্বের কোনো বিষয় নেই। বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য দিল্লির দাসত্ব করতেও প্রস্তুত। এর প্রমাণ এই নরেন্দ্র মোদী যখন নির্বাচিত হলেন, তখন ঢাকায় ভারতীয় হাইকমিশনের অফিস খোলার আগেই বিএনপির প্রতিনিধিরা হাজির হয়েছিলেন ফুল নিয়ে। এখন তাদের লজ্জা করে না নরেন্দ্র মোদীর বিরোধিতা করা?

গতকাল বুধবার আওয়ামী লীগের জেলার নেতাদের মধ্যে সদস্য সংগ্রহ বই বিতরণ কার্যক্রমের উদ্বোধনের সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
এর আগে ওবায়দুল কাদের আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে জেলা নেতাদের কাছে সদস্য সংগ্রহ বই হস্তান্তর করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মুক্তিযুদ্ধে ভারতের যে অবদান, এর জন্য মুজিববর্ষে তাদের প্রতিনিধিত্ব থাকতেই হবে। নরেন্দ্র মোদী ভারতের প্রতিনিধি হিসেবেই আসবেন। আমাদের ক্ষামতার উৎস জনগণ। একইসঙ্গে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযানে বিতর্কিতদের দলে না ভেড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে বলে তিনি জানান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমাদের দলের নতুন সদস্য সংগ্রহ বা নবায়ন কার্যক্রমে বিতর্কিত ব্যক্তিদের পরিহার করতে নির্দেশ দেওয়া হয়েছে। স্পষ্টভাবে বলে দিয়েছি, সন্ত্রাসী, চাঁদাবাজ, ভূমিদখলকারী মাদকবিক্রেতা, স্বাধীনতাবিরোধী, সাম্প্রদায়িক অশুভ শক্তি এরা আওয়ামী লীগের সদস্য হতে পারবে না। বিতর্কমুক্তদের দলের প্রাথমিক সদস্যপদ দেওয়া হবে। প্রাথমিক সদস্য কারও বিরুদ্ধে বিতর্ক থাকলে, তাদের সদস্যপদ নবায়ন করা হবে না। জেলায় এ ধরনের নির্দেশ পাঠিয়ে দিয়েছি।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমূখ।

মন্তব্য করুন