সহিংসতার শিকার মুসলিমদের জন্য ‘প্রার্থনা’ করলেন মমতা

প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২০

ইসমাঈল আযহার।।

ভারতের রাজধানী দিল্লিতে সহিংসতার তৃতীয় রাতেও বেশীরভাগ ঘটনায় মুসলিমদের বাড়িঘর ও দোকানপাটে হামলার খবর পাওয়া গেছে। রোববার রাত থেকে শুরু হওয়া সংঘর্ষে আজ বুধবার পর্যন্ত ২০ জন নিহত হয়েছে বলে নিশ্চিত করা হয়েছে।

আজ পুরীর মন্দিরে গিয়ে সহিংসতার শিকার মুসলিমদের জন্য প্রার্থনা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ডাকা বৈঠকে যোগ দিতে ভুবনেশ্বরে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে মন্দিরে গিয়ে মুসলিমদের জন্য প্রার্থনা করেন তিনি।

মুসলিমদের জন্য প্রার্থনা শেষ করে মন্দির থেকে বেরিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লির সহিংসতা নিয়ে উদ্বেগপ্রকাশ করে সাংবাদিকদের বলেন, মানুষে মানুষে ভেদাভেদ নয়, বিভেদ নয়। সব মানুষ শান্তিতে থাকুন। দিল্লিতে যা হচ্ছে, আমার হৃদয়টা আজ খুব কাঁদছিল। আমি এসেছি শান্তির জন্য। আমার সব ভাই-বোনেরা যাতে ভালো থাকে, তাদের জন্য প্রার্থনা করার জন্য এসেছি।

এরআগে মঙ্গলবার মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, যা চলছে তাতে আমরা গভীরভাবে উদ্বিগ্ন। কেন চলছে আমি জানি না। আমরা নজর রাখছি। আমি মনে করি, সবার শান্তি বজায় রাখা দরকার। আমাদের দেশ শান্তির দেশ। মানবতার দেশ। সবাইকে নিয়ে চলার দেশ। ধর্মনিরপেক্ষ দেশ। এখানে হিংসার কোনও স্থান নেই।

এদিকে মৃত্যুর মিছিলও থাকছে না। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৪।  দিল্লির  সহিংসতা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় তিন ভাষায় কবিতা লিখেছেন বলেও জানা গেছে।

আই.এ/

মন্তব্য করুন