মন্দির বা অমুসলিমদের ওপর হামলা হলে কঠিন পরিণতি হবে: ইমরান খান

দিল্লিতে মুসলিমদের ওপর হামলা, পাকিস্তানে ইমরান খানের হুঁশিয়ারি

প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২০

ইসমাঈল আযহার ।।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তার দেশে সংখ্যালঘুদের কোনও ধরণের ক্ষতি না করার জন্য সতর্ক বার্তা দিয়েছেন।  তিনি হুঁশিয়ারি  উচ্চারণ করে বলেছেন, সংখ্যালঘুদের ক্ষতি করা হলে তিনি কঠোর হস্তে তা প্রতিহত করবেন। ডেইলি পাকিস্তান আজ এক প্রতিবেদনে এখবর দিয়েছে।

ভারতের রাজধানী দিল্লিতে মুসলিমদের ওপর সহিংস নির্যাতন কেন্দ্র করে দেশটি বসবাসরত সংখ্যালঘুদের ওপর আক্রমণের আশঙ্কা  থেকে তিনি এই হুঁশিয়ারি দিয়েছেন এবং মুসলমানদের বিরুদ্ধে হামলার বিষয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

টুইটে ইমরান খান লিখেছেন, আজ আমরা দেখছি ভারতে নাগিরত্ব আইনের আওতায় দেশটির এক মিলিয়ন মানুষ উদভ্রান্ত। বিজেপি যখনই ক্ষমতায় আসে ঘৃণা ও বর্ণবাদী মতাদর্শ ছড়িয়ে দেয় এবং রক্তপাতের দ্বার উন্মুক্ত করে। আজ ভারতে বসবাসকারী বিশ লক্ষ্য মুসলমান টার্গেটে পরিণত হয়েছে। বিশ্ব সম্প্রদায় কিছু করতে চাইলে এটাই সময় বলেও মন্তব্য করেছেন তিনি।

ইমরান খান অন্য এক টুইটে লিখেছেন, সাবধান! পাকিস্তানে কেউ যেন কোনও অমুসলিম নাগরিকদের ওপর হামলার চেষ্টা করে অথবা মন্দিরে ভাঙ্চুর বা হামলা করে তাহলে খুব কঠিন পরিণতি হবে। মুসলিমদের মতো সংখ্যালঘুরাও তার দেশের নাগরিক এবং তারা নিরাপত্তার পাবার সমান অধিকার রাখে।

ডেইলি পাকিস্তান থেকে ইসমাঈল আযহারের অনুবাদ

আই.এ/

মন্তব্য করুন