ইবি কর্মকর্তাকে হত্যার হুমকি; বঙ্গবন্ধু পরিষদের প্রতিবাদ

প্রকাশিত: ৪:৩৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২০

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মীর মোর্শেদুর রহমানকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।

শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের উপ-রেজিস্ট্রার আব্দুল হান্নান মুঠোফোনে তাকে হুমকি দেন। এ ঘটনার প্রতিবাদ জানিয়েছেন বঙ্গবন্ধু পরিষদের নেতারা। সোমবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তারা এ প্রতিবাদ জানায়।

এর আগে রোববার ইবি থানায় হান্নানের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন মোর্শেদ। প্রেস বিজ্ঞপ্তিতে বঙ্গবন্ধু পরিষদের নেতারা বলেন, ‘আব্দুল হান্নান শুধু মোর্শেদকেই হুমকি দেয়নি। তিনি বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন ও কর্মকর্তা সমিতির সভাপতি শামসুল ইসলাম জোহাকেও হত্যার হুমকি দিয়েছে। যা অত্যন্ত দুঃখজনক। অবিলম্বে আব্দুল হান্নানের বিরুদ্ধে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি’।

জিডি সূত্রে জানা যায়, রোববার আব্দুল হান্নান মুঠোফোনে (০১৭১৭৩৩৮১০০ নম্বর থেকে) মীর মোর্শেদুর রহমানকে হত্যার হুমকি দেন। এছাড়াও ইতোপূর্বে ২০১৬ সালে হত্যার উদ্দেশ্যে হান্নান তাকে আঘাত করেন। এ ঘটনায় তিনি থানায় মামলা দায়ের করেন। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ বিভিন্ন ব্যক্তিবর্গের অনুরোধে তিনি মামলা প্রত্যাহার করে নেন।

এ বিষয়ে কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মীর মোর্শেদুর রহমান বলেন, ‘গত ২১ ফেব্রুয়ারি শ্রদ্ধাঞ্জলি নিবেদনের সময় উদ্ভুত পরিস্থিতিকে কেন্দ্র করে হান্নান আমাকে হত্যা করার হুমকি দিয়েছে। আমি আইনের আশ্রয় নিয়েছি’।

বিষয়টি অস্বীকার করে রেজিস্ট্রার অফিসের উপ-রেজিস্ট্রার আব্দুল হান্নান বলেন, ‘আমি এ ধরণের কোন হুমকি তাকে দেইনি। আমাকে উদ্দেশ্য প্রণোদিতভাবে হেয় প্রতিপন্ন করার জন্য মোর্শেদ এ অভিযোগ ছড়াচ্ছে’।

/এসএস

মন্তব্য করুন