আফ্রিদির মেয়ের নাম রেখে দিলেন আফগান লেগ স্পিনার রশিদ খান

প্রকাশিত: ১১:৩১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২০

সম্প্রতি পঞ্চম কন্যা সন্তানের পিতা হয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। এ নিয়ে তিনি গর্বও প্রকাশ করেছেন। বলেছেন, মেয়েদের কারণে আল্লাহ তাকে অনেক ক্ষেত্রে সফলতা দান করেছেন। আমার কাছে মনেহয় আমার মেয়েরে রাসূল (স) এর বর্ণীত সেই জান্নাত আমি পেয়েছি ।

এর পর সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিবারের নতুন অতিথির নাম ঠিক করতে সকলের সহযোগিতা চান উচ্ছ্বসিত আফ্রিদি। যার দেওয়া নাম গ্রহণ করা হবে তাকে পুরস্কৃত করা হবে বলেও জানান তিনি।

এক টুইটার পোস্টে শহীদ আফ্রিদি লিখেছেন, আপনারা জানেন, আমার আগের চার কন্যার নামই ইংরেজী ‘এ’ বর্ণ দিয়ে শুরু। নতুন কন্যার জন্য একই ধরনের নাম দিয়ে সহযোগিতা করুন। যার দেয়া নামটি গ্রহণ করা হবে তার জন্য থাকবে পুরস্কার। আমার আগের চার কন্যার নাম আকসা, আনশা, আজওয়া ও আসমারা।

আফ্রিদির এই টুইটে ব্যাপক সাড়া পড়েছে ভক্তদের মধ্যে। তবে সবার আগে কমেন্টটি এসেছে আফগান লেগ স্পিনার রশিদ খানের কাছ থেকে। রশিদ খান আফ্রিদির মেয়ের জন্য যে নাম প্রস্তাব করেছেন তা হলো- ‘আফরিন’। সেইসঙ্গে লিখেছেন, এই শব্দটির অর্থ সাহসী।

আরো অনেক ভক্ত শহীদ আফ্রিদির মেয়ের জন্য নাম প্রস্তাব করেছেন। কেউ আবার কয়েকটি নাম নিয়ে ভোটাভুটিও শুরু করেছেন। তবে শেষ পর্যন্ত কোন নামটি আফ্রিদির পছন্দ হয় সেটিই দেখার বিষয়।

উল্লেখ্য, বুম বুম খ্যাত আফ্রিদি ২০০৯ থেকে ২০১১ সাল পর্যন্ত পাক ক্রিকেটের নেতৃত্ব দেন। ২০১৭ সালে তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন।

এমএম/

মন্তব্য করুন