তাপসের আসনে মনোনয়নপত্র নিলেন সাঈদ খোকন

প্রকাশিত: ৫:৩৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে নির্বাচন করতে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিদায়ী মেয়র সাঈদ খোকন।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিকালে সাঈদ খোকনের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সদস্য আবুল কালাম আজাদ।

ঢাকা দক্ষিণ সিটির নির্বাচনে এবারও দলীয় মনোনয়ন চেয়েছিলেন বিদায়ী মেয়র সাঈদ খোকন। কিন্তু দল থেকে মনোনয়ন পান শেখ ফজলে নূর তাপস। পরে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য থেকে পদত্যাগ করেন তিনি। গত ১ ফেব্রুয়ারির নির্বাচনে তাপস ঢাকা দক্ষিণের মেয়র নির্বাচিত হন।

এদিকে অবিভক্ত ঢাকার প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের ছেলে সাঈদ খোকনকে ‘সান্ত্বনা পুরস্কার’ হিসেবে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত করে দল। এবার মনোনয়নপত্র সংগ্রহের মধ্য দিয়ে তিনি নতুন করে আলোচনায় এলেন।

ঢাকা-১০ আসনে উপনির্বাচন ২১ মার্চ। এই উপনির্বাচনে প্রার্থী হতে ইতিমধ্যে ক্ষমতাসীন দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মেজর ইয়াদ আলী ফকির, মো. শফিউল ইসলাম মহিউদ্দিন, অ্যাডভোকেট বশির, আদম তমিজী হক, ড. আব্দুল ওয়াদুদ, মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, মো. কুদ্দুসুর রহমান, এ এস এম কামরুল আহসান ও কাজী মোর্শেদ হোসেন কামাল।

ফজলে নূর তাপসের পরিবার থেকে তার বড়ভাই কিংবা স্ত্রীও প্রার্থী হতে পারেন এমন গুঞ্জনও রয়েছে রাজনৈতিক অঙ্গনে। আগামীকাল শনিবার আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় দলীয় প্রার্থী চূড়ান্ত হতে পারে।

আই.এ/

মন্তব্য করুন