কাপ্তাই লেকে নৌকাডুবি; ৫ নারীর মৃত্যু

প্রকাশিত: ৫:০৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

রাঙ্গামাটির কাপ্তাই লেকে পর্যটকবাহী নৌকাডুবির ঘটনায় পাঁচ নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় চারজন আহত হয়েছে।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে ডিসি বাংলো এলাকা সংলগ্ন কাপ্তাই লেকে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ ও সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মো. শওকত আকবর।

নিহত পাঁচজনের মধ্যে ৩ জনের নাম পাওয়া গেছে। তারা হলেন- রিনা আক্তার (২২), শীলা বেগম (২৭) ও আসমা বেগম (২৫)। এ দিকে নৌকা ডুবে যাওয়ার খবর পেয়ে উদ্ধার কাজে নিয়োজিত ছিলেন- রাঙ্গামাটি ফায়ার সার্ভিস ও পুলিশ প্রশাসন, রেড ক্রিসেন্ট ও রোবার স্কাউট দল।

নিহতদের সঙ্গে আসা পর্যটক মো. আবদুর রহিম বলেন, আমরা চট্টগ্রাম ফ্যাসিফিক জিন্স গার্মেন্টস থেকে প্রায় ৪৫ জনের একটি গ্রুপ রাঙ্গামাটিতে পিকনিকে আসি।

কথা ছিল সবাই এক সাথে ঝুলন্ত ব্রিজে বেড়াব। কিন্তু ওখান থেকে যে যার যার মতো ঘুরাঘুরি করতে চলে গেছে। দুপুরের দিকে খবর পেলাম আমাদের সাথে আসা লোকজন নৌকা নিয়ে লেকে ঘুরতে গিয়ে ডুবে ৫ জন মারা গেছে। তবে নৌকায় কতজন ছিল তা নিশ্চিত করে এখনো বলতে পারছি না।

অন্যদিকে কাপ্তাইয়ের কর্ণফুলী নদীর কলার ডিপু এলাকায় ৫৩ জনের ইসকনবাহী একটি নৌকা ডুবে যায়। এই ঘটনায় তিনজন নিখোঁজ রয়েছে। তারা হলো- বিনয় (০৫), টুম্পা মজুমদার (৩০) ও দেবলীলা (১০)। নিখোঁজদের উদ্ধারে প্রশাসন কাজ করছে।

আই.এ/

মন্তব্য করুন